Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিদ্যুতের দাম বাড়ায় বিকল্প ধারার প্রতিবাদ-সমাবেশ


২৮ নভেম্বর ২০১৭ ১০:৩০

বিদ্যুৎ এর দাম বাড়ানোর প্রতিবাদে বিকল্প ধারা বাংলাদেশ  প্রেসক্লাবের সামনে একটি  সমাবেশ আয়োজন করে।

গত বৃহস্পতিবার (নভেম্বর ২৩, ২০১৭) সরকার গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম বাড়ানোর ঘোষণা দেয়। এর ফলে প্রতি ইউনিট বিদ্যুতের দাম গড়ে ৩৫ পয়সা বা ৫ দশমিক ৩ শতাংশ বাড়বে। তবে বাংলাদেশ এনার্জি রেগুরেটারি কমিশন জানিয়েছেন, এই দাম গ্রাহকদের জানুয়ারি মাস থেকে গুনতে হবে।

নতুন নির্ধারিত দাম অনুযায়ী আবাসিক লাইনে মাসে ৭৫ ইউনিট পর্যন্ত বিদ্যুৎ ব্যবহার করলে খরচ বাড়বে ১৫ টাকা, ১৫০ ইউনিট করলে ৪৮ টাকা, ২৫০ ইউনিট পর্যন্ত ৯০ টাকা, ৪৫০ ইউনিট পর্যন্ত ১৯৬ টাকা এবং ১০০০ ইউনিট পর্যন্ত ব্যবহারে খরচ বেড়ে দাঁড়াবে ৬০৪ টাকা।

বিইআরসির পক্ষ থেকে দাবী করা হয়, যেহেতু এখন আর কোনো নূন্যতম বিল দিতে হবে না, তাই যারা কম বিদ্যুৎ ব্যবহার করবে তাদের উপর কোনো আলাদা বোঝা হবে না।

আওয়ামী লীগ সরকারের ক্ষমতায় যাওয়ার নয় বছরে এ পর্যন্ত আটবার বিদ্যুতের দাম বেড়েছে। এর বিরোধিতা করে শুধু বিকল্প ধারাই নয়, অন্য রাজনৈতিক দলগুলোও বক্তব্য দিয়েছে। বাম দলগুলোর পক্ষ থেকে ৩০ নভেম্বর হরতালের ডাকও এসেছে।

বিকল্প ধারার এ প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন দলটির সভাপতি বি চৌধুরী ও মহাসচিবএম এ মান্নান, আ স ম আব্দুর রব, নাগরিক ঐক্যর মাহমুদুর মান্না সহ আরও অনেকে। তারা দাবী করেন, সরকার বিদ্যুৎ এর দাম বাড়িয়ে জনগণে উপর জুলুম করছে সরকার দলীয় নেতা, এমপি ও মন্ত্রীরা। সরকারী আমলারা নিজেদের দুর্নীতির দায়ভার জনগণের উপরে চাপিয়ে দিচ্ছে। সাধারণ জনগণ এটা মেনে নিবে না। বিদ্যুতের দাম বাড়লে জনগণ কঠোরভাবে এর জবাব দিবে।

 

সারাবাংলা/এইচআর/এমএ/নভেম্বর ২৮,২০১৭

 


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর