Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রফতানি পুরস্কার দেবে এইচএসবিসি 


২৪ জুলাই ২০১৮ ১৭:০৫

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।
ঢাকা: দেশের রফতানিকারকদের অবদানের স্বীকৃতি হিসেবে টানা অষ্টম বারের মতো ‘এইচএসবিসি এক্সপোর্ট অ্যাওয়ার্ডস্’ দেয়ার ঘোষণা দিয়েছে দি হংকং এন্ড সাংহাই ব্যাংকিং করপোরেশন লিমিটেড বাংলাদেশ।

মঙ্গলবার (২৪ জুলাই) রাজধানীর সোনারগাঁও হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটি এ ঘোষণা দেয়। রফতানির মাধ্যমে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে অবদান রাখায় এ স্বীকৃতি দেয়া হয়ে থাকে।

আয়োজকরা জানায়, আগামী ৩১ আগষ্ট পর্যন্ত নমিনেশন ফর্ম পূরণ করা যাবে। আর বিজয়ীদের হাতে আগামী সেপ্টেম্বরেই পুরষ্কার তুলে দিতে চায় তারা।

এবার পাঁচ ক্যাটাগরিতে এ পুরষ্কার দেয়া হবে বলে জানিয়েছেন আয়োজকরা। প্রথম ক্যাটাগরিতে তৈরি পোশাক শিল্পে বছরের সেরা রফতানিকারক হিসেবে ১০০ মিলিয়ন ডলার ও তার চেয়ে বেশি রফতানির ক্ষেত্রে ‘গ্রুপ এ’ এবং ১০০ মিলিয়ন মার্কিন ডলারের কম ‘গ্রুপ বি’ ক্যাটাগরিতে পুরষ্কার পাবেন। দ্বিতীয় ক্যাটাগরিতে অ্যাপারেল খাতে সাপ্লাইন চেইন এবং ব্যাকওয়ার্ড লিংকেজে বছরে রফতানি আয় ১০ মিলিয়ন ডলার বা তার বেশি হলে নমিনেশন ফর্ম পূরণ করা যাবে। এছাড়া, অন্যান্য ক্যাট্যাগরি হচ্ছে সনাতন বা উদীয়মান ক্ষেত্র, ক্ষুদ্র ও মাঝারী শিল্প এবং আমদানি বিকল্প শিল্পে অসামান্য অবদান।

এইচএসবিসি বাংলাদেশের প্রধান নির্বাহী ফ্রান্সওঁয়া দ্যা ম্যারিকো, ডেপুটি সিইও ও কান্ট্রি হেড অফ হোলসেল ব্যাংকিং মো. মাহবুবউর রহমান ও

এইচএসবিসি বাংলাদেশের কান্ট্রি হেড অফ কমিউনিকেশনস তালুকদার নোমান আনোয়ার উপস্থিত ছিলেন।

আয়োজকরা জানান, নমিনেশন ফর্ম ও বিস্তারির তথ্য পাওয়া যাবে business.hsbc.com.bd/eea ওয়েবসাইটে। প্রতিষ্ঠানসমূহ অন্য প্রতিষ্ঠানকেও মনোনয়ন দিতে পারবেন। আগামী ৩১ আগষ্ট পর্যন্ত নমিনেশন ফর্ম জমা দেয়া যাবে।

সারাবাংলা/ইএইচটি/জেএএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর