Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘খালেদা জিয়ার এই পরিণতি আমরাও কামনা করিনি’


২৫ জুলাই ২০১৮ ১৭:২৩

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: খালেদা জিয়ার কারবারণের পরিণতি কামনা করেননি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, ‘আশা করি, বিএনপি আইনের পথে হেঁটে খালেদা জিয়াকে মুক্ত করার চেষ্টা করবে। খালেদা জিয়ার এই পরিণতি আমরাও কামনা করিনি।’

বুধবার (২৫ জুলাই) দুপুরে রাজধানীতে জাতীয় প্রেস ক্লাবে মাওলানা ভাসানী ঐক্যজোট আয়োজিত ‘মহান স্বাধীনতা দিবস ও চলমান রাজনৈতিক প্রেক্ষাপট’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, ‘আমাদের মধ্যে রাজনৈতিক মতপার্থক্য ও মতানৈক্য থাকবে। সেটা আমরাই আলোচনা করে সমাধান করব। এটা আমাদের ঘরোয়া ব্যাপার। কিন্তু গতকাল (মঙ্গলবার) বিএনপি নালিশ দেওয়ার জন্য বিদেশি কূটনীতিকদের সঙ্গে বৈঠক করেছে। তাদের কাজ হচ্ছে দেশের বিষয়ে বিদেশিদের কাছে নালিশ দেওয়া। এটা আমাদের জন্য দুর্নাম।’ কূটনীতিকদের কাছে গিয়ে বিএনপি জাতিকে অপমান করেছে উল্লেখ করে তিনি বলেন, নালিশ যদি থাকে জনগণের কাছে দিন, বিদেশিদের কাছে নয়।

বিএনপিকে অনুরোধ জানিয়ে আওয়ামী লীগের প্রচার সম্পাদক বলেন, ‘আপনাদের দুর্নীতিবাজ চেয়ারপারসন খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমানকে রক্ষা করার রাজনীতি থেকে সরে আসুন।’

তিনি বলেন, মওদুদ আহমদ সাহেবদের ওপর খালেদা জিয়া আর তারেক রহমানের কোনো আস্থা নেই। সে জন্যই তারা এখন ব্রিটিশ আইনজীবী ভাড়া করেছেন। এই ব্রিটিশ আইনজীবী যুদ্ধাপরাধীদের আইনি পরামর্শক ছিলেন। ব্রিটেনে এত আইনজীবী আছে, অন্য কাউকে খুঁজে পেলেন না? যুদ্ধাপরাধীদের আইনজীবীকেই পেলেন আপনারা?

ন্যাপ ভাসানী ও মাওলানা ভাসানী ঐক্যজোটের সভাপতি এম এ ভাসানীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিএনএফের সভাপতি আবুল কালাম আজাদ, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, অরুণ সরকারসহ অন্যরা।

সারাবাংলা/এসও/টিআর


বিজ্ঞাপন
সর্বশেষ

ই-ক্যাবে প্রশাসক নিয়োগ
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৬:১৪

সম্পর্কিত খবর