Monday 30 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাফর ইকবালের ওপর হামলা মামলা: চার্জশিট বৃহস্পতিবার


২৫ জুলাই ২০১৮ ১৯:৩০

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

সিলেট: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ক্যাম্পাসে প্রকাশ্য দিবালোকে অধ্যাপক ড. জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় ছয় জনকে অভিযুক্ত করে চার্জশিট তৈরি করেছে পুলিশ। আগামীকাল বৃহস্পতিবার (২৬ জুলাই) দুপুরে মামলার তদন্ত কর্মকর্তা জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম আদালতে এ চার্জশিট দাখিল করবেন।

চার্জশিট প্রদানের আগের দিন আজ বুধবার (২৫ জুলাই) সিলেট মহানগর পুলিশের কার্যালয়ে এসব তথ্য জানিয়েছেন মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার পরিতোষ ঘোষ।

তিনি জানান, চার্জশিটে হামলাকারী ফয়জুলকে প্রধান আসামি করা হচ্ছে। পাশাপাশি তার বাবা আতিকুর রহমান, মা মিনারা বেগম, ভাই ভাই এনামুল হাসান, মামা ফজলুর রহমান ও বন্ধু সোহাগ মিয়াকে আসামি করা হয়েছে।

চলতি বছরের ৩ মার্চ শাবিপ্রবি ক্যাম্পাসে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগ আয়োজিত ‘ইইই ফেস্টিভ্যাল’ চলার সময় ফয়জুল ওরফে ফয়জুর চাকু নিয়ে হামলায় চালায় প্রফেসর ড. জাফর ইকবালের ওপর। ওই সময় উপস্থিত শিক্ষক-শিক্ষার্থীরা ফয়জুলকে ধরে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে। এ ঘটনার পর পুলিশ অভিযুক্ত ছয় জনকেই গ্রেফতার করে। তারা আদালতে ১৬৪ ধারা জবানবন্দিও দিয়েছে।

পুলিশ জানায়, ইন্টারনেটে ওয়াজ শুনে জাফর ইকবালকে হত্যার পরিকল্পনা করে ফয়জুল। হামলার জন্য সে ছুরি কিনে এবং তিন-চার মাস ধরে জাফর ইকবালকে হত্যার সুযোগ খুঁজতে থাকে। পরে ৩ মার্চ শাবিপ্রবি ক্যাম্পাসের ওই অনুষ্ঠানে ড. জাফর ইকবালের ওপর হামলা চালায় ফয়জুল।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর