Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এগিয়ে থাকছে ইমরান খানের তেহরিক-ই-ইনসাফ


২৫ জুলাই ২০১৮ ২৩:০২

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

ঘটনাবহুল পাকিস্তানের ১১তম সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে, চলছে গণনা। বুধবার (২৫ জুলাই) সন্ধ্যা ৬টায় শেষ হয় ভোটগ্রহণ।

প্রাথমিকভাবে পাকিস্তানের নির্বাচন কমিশনের নির্দেশ ছিল ভোটগ্রহণ শেষ হওয়ার এক ঘণ্টার মধ্যে কোনো সংবাদমাধ্যম সরাসরি তা সম্প্রচার করতে পারবে না। তবে নির্ধারিত সময় পার হওয়ার পর সম্প্রচারের অনুমতি দেওয়ায় আস্তে আস্তে ফলাফল প্রকাশ করতে শুরু করেছে বিভিন্ন গণমাধ্যম।

এর মধ্যে বেশ কয়েকটি কেন্দ্রের ফলাফলও ঘোষণা করা হয়েছে। দীর্ঘ ইতিহাসে এবারই অনেকটা সুষ্ঠু গণতান্ত্রিক উপায়ে ক্ষমতার হস্তান্তর হতে যাচ্ছে পাকিস্তানে। যদিও সন্দেহের দৃষ্টি নিয়েই দেখা হবে এ নির্বাচনের ফলাফল।

এ ছাড়া নির্বাচনের ফলাফলে সামরিক বাহিনীর হস্তক্ষেপ এবং বিভিন্ন সন্ত্রাসবাদী দলেরও কর্মকাণ্ডের প্রভাবও বিবেচিত বিষয়ের আওতায় রয়েছে।

এবারের নির্বাচনের মূল দৌড়ে রয়েছে পাকিস্তানের সাবেক ক্রিকেটার ও তেহরিক-ই-ইনসাফের নেতা ইমরান খান এবং পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের দল পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ। প্রাথমিক হিসেবে ইমরান খানের তেহরিক-ই-ইনসাফ এগিয়ে থাকলেও পুরোপুরি নিশ্চিত হবে অপেক্ষা করতে হবে ফলাফল ঘোষাণা পর্যন্ত।

নির্বাচন কমিশনের দেওয়া তথ্যেমতে, সাধারণ নির্বাচনে ২৭২টি আসনের বিপরীতে ৩ হাজার চার শ ৫৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে। তাদের মধ্যে পাঞ্চাব থেকে ১ হাজার ৬১৩ জন, সিন্ধু থেকে ৮২৪ জন, খায়বার পখতুনখাওয়া থেকে ৭২৫ জন এবং বেলুচিস্তান থেকে ২৮৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমঅাই

 

পাকিস্তানের নির্বাচন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর