Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আশকোনায় জঙ্গিবিরোধী অভিযানের প্রতিবেদন জমার তারিখ পেছাল


২৬ জুলাই ২০১৮ ১৪:৫৩

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

ঢাকা : দক্ষিণখানের পূর্ব আশকোনার সূর্যভিলায় জঙ্গিবিরোধী অভিযানের ঘটনায় দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়েছে। আগামী ২০ সেপ্টেম্বর প্রতিবেদন দাখিলের দিন ঠিক করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ জুলাই) মামলাটি তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য নির্ধারিত ছিল। কিন্তু এদিন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের পরিদর্শক সায়েদুর রহমান প্রতিবেদন দাখিল করতে পারেননি। এজন্য ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস প্রতিবেদন দাখিলের নতুন এ তারিখ ঠিক করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৬ সালের ২৩ ডিসেম্বর রাত ২টার দিকে দক্ষিণখানের পূর্ব আশকোনায় ৫০ নম্বর সূর্যভিলায় জঙ্গি আস্তানা ঘেরাও করে সিটিটিসি। সেখানে ১৬ ঘণ্টার ‘অপারেশন রিপল ২৪’ নামের জঙ্গিবিরোধী অভিযানে দুই জঙ্গি নিহত হয়। তারা হলেন— জঙ্গি সুমনের স্ত্রী শাকিরা এবং আজিমপুরে নিহত জঙ্গি তানভীর কাদরীর কিশোর ছেলে আফিফ ওরফে শহীদ ওরফে আদর কাদরী।

এই ঘটনার অভিযানে এক শিশু আহত হয় ও দুই শিশুসহ দুই নারী আত্মসমর্পণ করেন।

এদিকে, অভিযানের সময় আত্মসমর্পণকারী দুই নারী দু’দফা রিমান্ড শেষে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়ে কারাগারে রয়েছেন। এরা হলেন— মিরপুরের রূপপুরে জঙ্গিবিরোধী অভিযানে নিহত জাহিদুল ইসলামের স্ত্রী জেবুন্নাহার শীলা ও পলাতক জঙ্গিনেতা মুসার স্ত্রী উম্মে আয়েশা ওরফে তৃষা মনি।

ওই ঘটনায় গত ২৫ ডিসেম্বর রাতে সন্ত্রাসবিরোধী আইনে পুলিশ বাদী হয়ে আট জনকে আসামি করে দক্ষিণখান থানায় মামলাটি দায়ের করে। দক্ষিণখান থানায় মামলা নাম্বার- ২৬(১২)১৬।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এসএমএন

আশকোনায় জঙ্গিবিরোধী অভিযান

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর