Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আ.লীগের সমাবেশের মিছিলে যৌন হয়রানি, প্রতিবেদন দাখিলের নতুন দিন


২৬ জুলাই ২০১৮ ১৫:০১

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

ঢাকা : রাজধানীর বাংলামোটরে ৭ মার্চ উপলক্ষে আওয়ামী লীগের সমাবেশের মিছিলে এক কলেজছাত্রীকে যৌন হয়রানির ঘটনায় দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পেছানো হয়েছে। এই প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৯ আগস্ট দিন ঠিক করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৬ জুলাই) মামলাটি তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন নির্ধারিত ছিল। কিন্তু মামলার তদন্ত কর্মকর্তা রমনা থানার উপপরিদর্শক (এসআই) শফিকুল ইসলাম প্রতিবেদন দাখিল করতে পারেননি। এজন্য ঢাকা মহানগর হাকিম লস্কার হোসেল রানা প্রতিবেদন দাখিলের নতুন তারিখ ঠিক করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, গত ৭ মার্চ উপলক্ষে বিকেলে সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জনসভা ছিল। এদিন জনসভায় বাংলামোটরে একটি মিছিলের মধ্যে পড়ে একদল যুবকের হাতে যৌন নিপীড়নের শিকার হন এক তরুণী। ঘটনাটি তিনি তার ফেসবুক অ্যাকাউন্টে পোস্ট করলে তা ভাইরাল হয়ে যায়।

ভিকটিম ফেসবুক পোস্টে লেখেন, কলেজ থেকে ফেরার সময় এই জনসভার কারণে বাস না পেয়ে হাঁটতে হাঁটতে বাংলামোটরে আসার পর একটি মিছিলে থাকা একদল যুবক তাকে ঘিরে ফেলে যৌন নিপীড়ন করে। ১৫-২০ জন যুবক তাকে যৌন নিপীড়ন শুরু করলে এক পুলিশ সদস্য তাকে উদ্ধার করে একটি বাসে তুলে দেন।

এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে অজ্ঞাতপরিচয় ১৫-২০ জনকে আসামি করা হয়। গত ৯ মার্চ মামলার এজাহার আদালতে এলে মামলাটি তদন্তের নির্দেশ দেন আদালত।

এর আগে, যৌন হয়রানির ওই ঘটনায় ছাত্রীর বাবা রমনা থানায় একটি মামলা দায়ের করেন।

সারাবাংলা/এআই/এসএমএন

৭ মার্চ আওয়ামী লীগের মিছিলে যৌন হয়রানি যৌন হয়রানি

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর