Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাকিস্তানের নেতৃত্বে ইমরান খান


২৬ জুলাই ২০১৮ ১৮:৪৯

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

প্রশ্নবিদ্ধ নির্বাচন ও ভোট কারচুপির অভিযোগ সত্ত্বেও পাকিস্তানের সাধারণ নির্বাচনে জয়ী হয়ে ক্ষমতায় যাওয়ার ঘোষণা দিয়েছেন দেশটির সাবেক ক্রিকেটার ও তেহরিক-ই-ইনসাফ নেতা ইমরান খান।

বৃহস্পতিবার (২৬ জুলাই) এক টেলিভিশন ভাষণে ইমরান খান বলেন, ‘নির্বাচনে আমরা জয়ী হয়েছি এবং ক্ষমতা গ্রহণ করতে যাচ্ছি।’

ইমরানের বিরুদ্ধে কারচুপির অভিযোগ বাকি দলগুলোর

যদিও এখনো পর্যন্ত তার রাজনৈতিক দল প্রয়োজনীয় ১৩৭টি আসনের সবগুলো অর্জন করতে পারেনি। ক্ষমতায় যেতে তারা অন্য কোনো দলের সঙ্গে জোট তৈরির ব্যাপারে কাজ করছে।

ইমরান খান সাম্প্রতিক কালে পাকিস্তানের সবচেয়ে জনপ্রিয় একজন রাজনৈতিক নেতা। ১৯৯২ সালে তার অধিনায়কত্বে পাকিস্তান ক্রিকেট বিশ্বকাপ জয় করে। তবে প্লে-বয় ইমেজের জন্য পাকিস্তানে বেশ সমালোচিত ইমরান।

বৃহস্পতিবার ইমরান খান জাতীর উদ্দেশ্যে এক ভাষণ দেন। সেখানে তিনি তার লক্ষ্য-উদ্দেশ্যের কথা তুলে ধরেন।

ইমরানের খানের ভিডিও লিঙ্কে দেওয়া ভাষণে তিনি দেশের জনগণ সেবা করার ‍সুযোগ দেওয়ার জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, গত ২২ বছর ধরে তিনি এ দিনটার জন্য অপেক্ষা করছিলেন।

বালুচিস্তানের জনগণকে ধন্যবাদ জানিয়ে ইমরান খান বলেন, বোমা হামলায় ৩১ জন নিহত হওয়ার পরও আমাকে ভোট দিয়ে নির্বাচত করার জন্য আপনাদের ধন্যবাদ। এ ছাড়া ভোটের দিন নিরাপত্তা দেওয়ার জন্য সেনাবাহিনীকে ধন্যবাদ জানান।

নির্বাচন নিয়ে বিরোধী দলের কারচুপির অভিযোগের কথাও উল্লেখ করে তিনি বলেন, নির্বাচনে কারচুপির অভিযোগ উঠেছে। সেটাও তদন্ত করা হবে। নির্বাচনে অনিয়নের সব অভিযোগ অস্বীকার করে তিনি এবারের নির্বাচনকে ‘পাকিস্তানের সবচেয়ে স্বচ্ছ নির্বাচন বলে দাবি করেন।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআই

পাকিস্তানের সাধারণ নির্বাচন

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর