Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পশুর হাট: দক্ষিণে অর্ধেক ইজারা শেষ, উত্তরে শুরুই হয়নি


২৮ জুলাই ২০১৮ ০৮:৫৯

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঈদুল আজহা উপলক্ষে রাজধানীতে পশুর হাট বসানোর প্রস্তুতিতে উত্তরের চেয়ে এগিয়ে রয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। দক্ষিণ সিটি করপোরেশন ১৩টি হাটের মধ্যে এরই মধ্যে ছয়টি হাটের ইজারার কাজ শেষ করেছে। অন্যদিকে, উত্তর সিটি করপোরেশন হাটের স্থান সংক্রান্ত চূড়ান্ত সিদ্ধান্ত এখনও নিতে পারেনি।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা আমিনুল ইসলাম সারাবাংলাকে বলেন, উত্তর সিটি করপোরেশন এখন পর্যন্ত ছয়টা হাটের সিদ্ধান্ত নিয়েছে, এর বাইরে আরও তিন-চারটা হাট বসতে পারে।

বছিলা, গাবতলী, মিরপুর ইস্টার্ন হাউজিং, বনরূপা ও তিনশ ফিট এই স্থানগুলোকে এরই মধ্যে উত্তর সিটি করপোরেশনের পশুর হাটের জন্য নির্বাচন করা হয়েছে, এই তথ্য জানিয়ে আমিনুল ইসলাম বলেন, খুব দ্রুত হাটগুলোর ইজারা সংক্রান্ত কাজ শেষ হবে।

এদিকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা আবদুল মালেক সারাবাংলাকে বলেন, দক্ষিণ সিটি করপোরেশন এরইমধ্যে ছয়টি হাটের ইজার দিয়েছে। আগামী ৩১ জুলাই আরও সাতটি হাটের ইজারা দেওয়া হবে।

এদিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল গত সপ্তাহে জানান, ঈদুল আজহা উপলক্ষে রাজধানীজুড়ে ২২ থেকে ২৯টি পশুর হাট বসতে পারে। এক হাটের পশুর গাড়ি অন্য হাটে জোর করে নামানোসহ অরাজকতা ঠেকাতে এবার কোরবানির পশু বহনকারী ট্রাকের সামনে হাটের নাম উল্লেখ করে ব্যানার টাঙানো থাকবে।

জানা গেছে, গতবছর ঈদুল আজহায় রাজধানীতে ২০টি পশুর হাট বসেছিল। অনুমোদন দেয় দুই সিটি কর্পোরেশন।

এ বছর স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, পশুর হাটের নির্ধারিত এলাকা ঘিরে দেওয়া হবে। পশুর হাটের দায়িত্বে থাকা পুলিশদের বিশেষ টুপি থাকবে।  কোরবানির পশু আনা-নেওয়ার কারণে যেন যানজট না হয়, তা ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরার মাধ্যমে পর্যবেক্ষণ করা হবে।

সারাবাংলা/এমএ/জেআইএল/একে

ঢাকা উত্তর সিটি করপোরেশন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন পশুর হাট রাজধানীতে পশুর হাট


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর