Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রাম ধর্ষণ ঘটনায় আসামির স্বীকারোক্তি


২৬ ডিসেম্বর ২০১৭ ১৯:২৬

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামের কর্ণফুলীতে এক প্রবাসীর বাড়িতে ডাকাতির পর চার নারী ধর্ষণের ঘটনায় দায়ের করা মামলায় দুইজনকে গ্রেফতার করেছে পুলিশের ব্যুরো অফ ইনভেস্টিগেশন (পিবিআই)। গ্রেফতারকৃতদের মধ্যে মিজান মাতব্বর নামে একজন তার দোষ স্বীকার করেছে।

গত ১২ ডিসেম্বর চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার এক গ্রামে রাত একটার দিকে অস্ত্রের ভয় দেখিয়ে স্বর্ণালঙ্কার ও টাকা পয়সা লুটপাট শেষে চার নারীকে ধর্ষণ করে ডাকাতরা।  ঘটনার ৬দিন পর ডাকাতি ও চার নারীকে ধর্ষণের ঘটনায় আলাদা দুটি মামলা হয়।

বাদী পক্ষ থেকে মামলা নেওয়া ও আসামি গ্রেফতারে পুলিশের গাফিলতির অভিযোগ করা হয়। গতকাল (২৫ ডিসেম্বর) দুপুরে কর্ণফুলী থানায় সংবাদ সম্মেলনে গাফিলতির কথা স্বীকার করেন চট্টগ্রাম মহানগর পুলিশের বন্দর জোনের উপ কমিশনার হারুন-উর-রশিদ হাজারী।

তিনি বলেন, ঘটনার পরপরই স্পর্শকাতর এ বিষয়টিকে আরও বেশি গুরুত্ব দেওয়া উচিত ছিল কর্ণফুলী থানা পুলিশের। এক্ষেত্রে থানা পুলিশের  আংশিক গাফিলতি ছিল এটা অস্বীকার করার উপায় নেই।

এদিকে ঘটনার পর থেকেই মামলার তদন্তে পুলিশের গাফিলতির অভিযোগ তুলে কর্ণফুলী থানার ওসির অপসারণ দাবি জানিয়ে সভা সমাবেশ করছেন নারী উন্নয়ন ফোরাম চট্টগ্রামসহ বিভিন্ন সংগঠন।

সারাবাংলা/এমএ

চট্টগ্রাম ধর্ষণ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর