Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজধানীর প্রগতি বারে র‌্যাবের অভিযান, ৭৬ জনকে কারাদণ্ড


২৯ জুলাই ২০১৮ ১১:৪৯

|| স্টাফ করেসপন্ডেন্ট ||

ঢাকা : মাদক বিরোধী বিশেষ অভিযানের অংশ হিসেবে রাজধানীর যমুনা ফিউচার পার্কের উল্টো দিকের প্রগতি হোটেল অ্যান্ড বারের দুই মালিকসহ ৭৪ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিন (র‌্যাব)। এসময় বার থেকে বিপুল পরিমান অবৈধ মদ জব্দ করা হয়।

এদের মধ্যে বারের দুই মালিক মনির হোসেন, আশরাফ উদ্দিন ও ম্যানেজার শেখ শামীমকে দুই বছরের কারাদণ্ড এবং বাকিদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

শনিবার (২৮ জুলাই) গভীর রাতে এই অভিযান চালায় র‌্যাব-১। পরে সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম দোষীদের কারাদণ্ড দেন।

ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম জানান, বারটির লাইসেন্স থাকলেও বৈধ ব্যবসার আড়ালে অবৈধ ব্যবসা করছে, এমন সংবাদের ভিত্তিতে রাতে সেখানে অভিযান চালানো হয়। প্রতিষ্ঠানটিতে বিভিন্ন ধরনের অবৈধ কর্মকাণ্ডের প্রমাণও পাওয়া গেছে। লাইসেন্সের শর্ত অনুযায়ী যাদের মদ পান করার লাইসেন্স আছে শুধু তাদের কাছেই মদ বিক্রি করতে পারবে এই বার। কিন্তু বারটি অপ্রাপ্ত বয়স্ক থেকে শুরু করে সবার কাছে মদ ও বিয়ার জাতীয় পণ্য বিক্রি করছে। যা আইনত দন্ডনীয় অপরাধ।

প্রগতি বার থেকে ৯০ জনকে আটক করা হয়। এদের মধ্যে মাত্র ৯ জনের কাছে মদ পানের লাইসেন্স ছিল। পরে যাচাই-বাছাই শেষে ৭৪ জনকে বিভিন্ন মেয়াদে ১৫ দিন থেকে একমাস কারাদন্ড দেওয়া হয় বলে জানান ম্যাজিস্ট্রেট।

সারওয়ার আলম আরও বলেন, বারটি একদিকে অনুমোদন ছাড়াই বিদেশি বিভিন্ন ধরণের মদ ও বিয়ার বিক্রি করছে। অন্যদিকে ২০০ ক্যান বিয়ার বিক্রি করা হলেও খাতাপত্রে লেখা হয় ২০টি বা ২২টি। হিসেবেও জালিয়াতি করছে প্রতিষ্ঠানটি। এসব অভিযোগে বারটির দুই মালিক ও ম্যানেজারকে দুই বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে। এসময় বারের অবৈধ মদ ও বিয়ার জব্দ করা হয়েছে বলে জানান তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা /এসএইচ/এসএমএন

 

প্রগতি বার

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর