Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোটা সংস্কার: রাশেদসহ ৬ আসামির জামিনের আবেদন


৩০ জুলাই ২০১৮ ১২:৩২

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

ঢাকা: কোটা সংস্কার আন্দোলনের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে হামলা, গাড়ি পোড়ানোসহ নাশকতা ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করার অভিযোগের মামলায় যুগ্ম আহ্বায়ক রাশেদ খানসহ ৬ জনের জামিনের আবেদন করা হয়েছে।

সোমবার (৩০ জুলাই) সকালে ঢাকা মহানগর দায়রা জজ এর বিচারক ইমরুল কায়েসের আদালতে এ আবেদন করা হয়। এদিন আসামিদের পক্ষের আইনজীবী ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া, জায়েদুর রহমান এ জামিনের আবেদন করলে বিচারক আবেদনটি গ্রহণ করে পরবর্তী শুনানীর জন্য ২৭ আগস্ট দিন ঠিক করেন।

অভিযুক্ত আসামীরা হলেন, রাশেদ খান, তরিকুল ইসলাম, ফারুক হাসান, জসিম উদ্দিন, মশিউর রহমান ও সোহেল। বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন আসামীর পক্ষের আইনজীবী জায়েদুর রহমান।

তিনি বলেন, রাশেদ খানের বিরুদ্ধে ভিসির বাড়ী ভাংচুর ও প্রধানমন্ত্রীকে কটুক্তির মামলায় জামিনের আবেদন করা হয়। অপর জড়িত ৫ আসামী জসিম, মশিউর ও সোহেলের বিরুদ্ধে নাশকতা ও ভিসির বাড়ি ভাংচুরের দুই মামলাসহ তরিকুল ও ফারুক ভিসির বাড়ি ভাংচুরের মামলায় জামিনের আবেদন করা হয়।

গত ৮ এপ্রিল কোটা সংস্কার আন্দোলনের সময় আন্দোলনকারীরা রাস্তা বন্ধ করে টায়ার ও আসবাবপত্র জ্বালানোসহ নাশকতা এবং পুলিশকে মারধর ও কাজে বাধা দেয়। ওই ঘটনায় শাহবাগ থানায় তিনটি মামলা করে পুলিশ। আর ভিসির বাড়ি ভাঙচুরের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সিনিয়র সিকিউরিটি অফিসার এসএম কামরুল আহসান বাদি হয়ে মামলাটি দায়ের করেন।

সারাবাংলা/এআই/জেএএম

বিজ্ঞাপন
সর্বশেষ

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর