Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

 আপিলের আগে ইউনাইটেড হাসপাতালকে বকেয়া ট্যাক্স দেওয়ার নির্দেশ


৩০ জুলাই ২০১৮ ১২:৫৪

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: ইউনাইটেড হাসপাতাল লিমিটেডের বকেয়া থাকা হোল্ডিংস ট্যাক্সের ৭৫ ভাগ জমা দিয়ে যথাযথ আইনি প্রক্রিয়ায় বিভাগীয় কমিশনারের কাছে আপিল করার নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।

আজ সোমবার (৩০ জুলাই) প্রধান বিচারপতির সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের পক্ষে শুনানি করেন আইনজীবী এম আমিন উদ্দিন, সঙ্গে ছিলেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। ইউনাইটেড হাসপাতালের পক্ষে ছিলেন তানজীব-উল আলম।

পরে আইনজীবী জ্যোর্তিময় বড়ুয়া জানান, ২০০৬ সালে ইউনাইটেড হাসপাতাল প্রতিষ্ঠার পর থেকেই সিটি করপোরেশনের হোল্ডিংস ট্যাক্স না দিয়ে বকেয়া রাখে। এ হোল্ডিং ট্যাক্স আদায়ে সিটি করপোরেশন থেকে বার বার তাগাদা দেওয়ার পরও তারা সেটি পরিশোধ না করে হাইকোর্টের এসে রিট দায়ের করে। ওই রিটের শুনানি শেষে স্কয়ার হাসপাতালের সঙ্গে সামঞ্জস্য রেখে হোল্ডিংস ট্যাক্স নির্ধারণের নির্দেশ দিয়ে গত ১০ এপ্রিল বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমদের হাইকোর্ট বেঞ্চ রায় দেন।

আইনজীবী জ্যোতির্ময় জানান, হাইকোর্টের ওই রায়ের বিরুদ্ধে আমরা সিটি করপোরেশনের পক্ষে আপিল দায়ের করি। চেম্বার আদালত আপিল আবেদনের শুনানি নিয়ে হাইকোর্টের রায় স্থগিত করে দেন এবং শুনানির জন্য পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন।

আজ আপিল বিভাগ শুনানি শেষে ২০০৬ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত বকেয়া থাকা হোল্ডিংস ট্যাক্সের ৭৫ ভাগ জমা দিয়ে বিভাগীয় কমিশনারের কাছে যথাযথ আইনি প্রক্রিয়ায় আপিল করার নির্দেশ দিয়ে বিষয়টি নিষ্পত্তি করে দিয়েছেন।

বিজ্ঞাপন

১৯৮৪ সালের ৭(১৩) বিধি অনুযায়ী সংক্ষুব্ধ ব্যক্তি বা প্রতিষ্ঠান বিভাগীয় কমিশনারের কাছে আপিল দায়ের করতে পারেন। কিন্তু ইউনাইটেড হাসাপাতাল কর্তৃপক্ষ সেটা না করে হাইকোর্টের রিট দায়ের করা আইনের লংঘন বলে উল্লেখ করেন তিনি।

২০০৬ সালে রাজধানীর গুলশান-২ আবাসিক এলাকার ৭১ নম্বর রোডের ১৫ নম্বর বাড়ির বেজমেন্টসহ একটি আটতলা ভবনে কার্যক্রম শুরু করা কন্টিনেন্টাল হাসপাতাল। পরের বছর মালিকানা ও নাম বদলে ইউনাইটেড হাসপাতাল লিমিটেড হয়।

সারাবাংলা/এজেডকে/এমআই

ইউনাইটেড হাসপাতাল

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে রুখে দিল নিউক্যাসেল
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৮

সম্পর্কিত খবর