Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুই শিক্ষার্থীর পরিবারের জন্য ২ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট


৩০ জুলাই ২০১৮ ১৪:৩৯

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: রাজধানীর শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের নিহত দুই শিক্ষার্থীর পরিবারের জন্য দুই কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।

সোমবার (৩০ জুলাই) হাইকোর্টের সংশ্লিষ্ট সাখায় রিটটি দায়ের করেন সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

বাসচাপায় শিক্ষার্থী মৃত্যু: ২ বাসচালকসহ ৪ জন আটক

এর আগে দুপুরে সুপ্রিম কোর্টের আইনজীবী রুহুল কুদ্দুস কাজল বিভিন্ন দৈনিক কাগজে এ ঘটনার প্রকাশিত সংবাদ বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাই কোর্ট বেঞ্চে তুলে ধরে ক্ষতিপূরণে স্বতঃপ্রণোদিত রুল ও নির্দেশনার আরজি জানান।

তখন আদালত এ আইনজীবীকে বাদি হয়ে (ইন পারসন) সংশ্লিষ্ট শাখায় রিট দায়ের করতে বলেন।

একই সঙ্গে সংশ্লিষ্ট আদালতের সহকারী অ্যাটর্নি জেনারেল ফরিদা ইয়াসমিন ও মো. মিজানুর রহমানকে নিহত, আহত শিক্ষার্থীদের বিষয়ে খোঁজ নিতে বলেছেন আদালত।

পরে আইনজীবী রুহুল কুদ্দুস কাজল জানান, ‘স্বপ্রণোদিত হয়ে নির্দেশনা চাইলেও আদালত আদালত ইন পারসন রিট দাখিল করতে বলেছেন। এ কারনে রিট দায়ের করা হয়েছে।

তিনি বলেন, ‘রিটে শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের নিহত দুই শিক্ষার্থীর পরিবারের জন্য দুই কোটি টাকা ক্ষতিপূরণের নির্দেশনার পাশাপাশি একের পর এক এ ধরনের দুর্ঘটনার কারণ ও প্রতিকারের বিষয়ে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ‘অ্যাকসিডেন্ট রিসার্চ ইনস্টিটিউট-এর মতামত চাওয়ার আরজি জানানো হয়েছে।

এ ছাড়াও কোন যোগ্যতার ভিত্তিতে বাংলাদেশ সড়ক পরিবহণ কর্তৃপক্ষের (বিআরটিএ) ট্রাক-বাস চালকদের স্বীকৃতি বা সনদ দেয়, সে প্রশ্নে রুল চাওয়া হবে রিটে।”

বিজ্ঞাপন

রোববার দুপুরের দিকে বিমানবন্দর সড়কে হোটেল র‌্যাডিসনের উল্টো দিকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালের কাছে বাস চাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যু হয়। এ ছাড়া ওই দুর্ঘটনায় আহত হন আরও বেশ কয়েকজন।

এ দুর্ঘনার প্রতিবাদে আজও সড়ক অবরোধ কর্মসুচি পালন করছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

সারাবাংলা/এজেডকে/এমআই

দুই শিক্ষার্থী নিহত মিম ও রাজিব

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর