Saturday 19 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কেন্দ্রে ঢুকে নৌকায় ভোট, নিয়ে গেছে সিল ও প্যাড


৩০ জুলাই ২০১৮ ১৫:৪৪

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বরিশাল: বরিশাল মহানগর পশ্চিম কাউনিয়া এলাকার সৈয়দা মজিদুন্নেছা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের (পুরুষ) ভোট বাতিল করা হয়েছে। কেন্দ্র দখল, জোরপূর্বক ব্যালট ছিনতাই করে সিল মারার অভিযোগে দুপুর ১২টার দিকে কেন্দ্রের ভোট কার্যক্রম স্থগিত করেন প্রিসাইডিং কর্মকর্তা সঞ্জয় কুমার। একই সঙ্গে গৃহীত ভোটও বাতিল করা হয়েছে।

কয়েকজন ভোটার জানান, সিটির আওয়ামী লীগের মেয়র প্রার্থীর লোকজন কেন্দ্রটি দখল করে নেয়। কেন্দ্রের বাইরে অপেক্ষমাণ ভোটারদের দীর্ঘ সারি থাকলেও তারা ভেতর ঢুকতে পারছিলেন না। ভেতরে শতাধিক ব্যক্তি মেয়র পদের ব্যালটে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে গণহারে সিল মারে। এই স্কুলে দুটি কেন্দ্র (নারী ও পুরুষ)। নারী কেন্দ্রেও রয়েছে সাতটি বুথ। ওই কেন্দ্রে ভোট দিয়েছেন বিএনপির মেয়র প্রার্থী মজিবর রহমান সরওয়ার।

বেলা ১১টার দিকে পুরুষ কেন্দ্রের চার নম্বর বুথে (পুরুষ) গিয়ে দেখা যায়, টেবিলের ওপর মেয়র পদের ব্যালট বইয়ের মুড়িটি ভাঁজ করা অবস্থায় পড়ে আছে। প্রতিটি ব্যালটে নৌকা প্রতীকের ওপর সিল মারা।

বুথের দায়িত্বে থাকা সহকারী প্রিসাইডিং কর্মকর্তা তৌহিদা খানম বলেন, একদল লোক এসে জোর করে এই ব্যালট বইয়ে সিল মেরে গেছে। সঙ্গে সিল-প্যাডও নিয়ে গেছে।

এই কেন্দ্রে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে একাধিকবার পাল্টাপাল্টি ধাওয়া হয়। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ ও বিজিবি সদস্য পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। একপর্যায়ে কেন্দ্রের সামনের রাস্তায় দুই কাউন্সিলর প্রার্থীর লোকজন দুই পাশে অবস্থান নেয়।

বিজ্ঞাপন

প্রিসাইডিং কর্মকর্তা সঞ্জয় কুমার বলেন, অনিয়ম ও জবরদস্তির কারণে ভোট বাতিল করা হয়েছে।

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর