Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তিস্তার চরে জেএমবির ৪ নেতা গ্রেফতার


৩০ জুলাই ২০১৮ ১৭:৩৬

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

রংপুর: রংপুরের তিস্তা নদীর দুর্গম চরে পুরাতন জেএমবির আস্তানায় অভিযান চালিয়ে ‘পুরাতন জেএমবির’ চার নেতাকে গ্রেফতার করেছে বগুড়ার গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় তাদের কাছ থেকে একে-২২ রাইফেল, ২টি বিদেশি পিস্তল, গুলি ও ২টি চাকু উদ্ধার করা হয়েছে।

পুলিশ হেডকোয়ার্টার্সের ইনটিলিজেন্স শাখা ছাড়াও রংপুর এবং লালমনিরহাট জেলা পুলিশের সহযোগিতায় রোববার রাতে এই অভিযান চালানো হয়।

গ্রেফতাররা হলেন, পুরাতন জেএমবির রংপুর জেলার দাওয়াহ বিভাগের প্রধান আজহারুল ইসলাম ওরফে ওয়ানুর (৩২), গঙ্গাচড়া থানার দাওয়াহ বিভাগের প্রধান আকতারুজ্জামান ওরফে মুকুল (২৬), রংপুর জেলার ইছাবা (সামরিক) সদস্য ফারুক ওরফে সাজু (২২) এবং রংপুর জেলার ইছাবা (সামরিক) সদস্য আব্দুল হাকিম মিলন (৩৪)।

সোমবার (৩০ জুলাই) বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা এক প্রেস ব্রিফিং করে এই তথ্য জানান।

পুলিশ সুপার জানান, রংপুর জেলার গঙ্গাচড়া থানার বাগডহড়া (মিনাবাজার) তিস্তা নদীর দুর্গম চর এলাকা হওয়ায় পুরাতন জেএমবি সদস্যরা এলাকাটিকে তাদের জন্য নিরাপদ স্থান হিসেবে বেছে নেয়। গত এক বছর ধরে সেখানে তারা আস্তানা গড়ে তোলে এবং সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করে আসছিল। বগুড়া জেলা গোয়েন্দা পুলিশ কয়েক মাস আগে সংবাদ পেয়ে সেই আস্তানায় অভিযান পরিচালনার উদ্দেশ্যে কাজ শুরু করে। জেএমবি সদস্যদের অবস্থান পুলিশ নিশ্চিত হওয়ার পর রোববার অভিযান চালানো হয়।

অভিযানে পুরাতন জেএমবির বাংলাদেশের প্রধান সমন্বয়ক খোরশেদ আলম ওরফে মাস্টার ওরফে জিয়া ওরফে সামিল, ওরফে উদয় (৩৮) ও তার চার সহযোগী নিয়ে পালিয়ে যায়। পালিয়ে যাওয়া অপর ৪ জন হলেন, রাজশাহী ও রংপুর বিভাগের দাওয়াহ শাখার প্রধান শহিদুল্লাহ ওরফে ইয়ামিন ওরফে গোপাল ওরফে নাদিদ (৪৫), রাজশাহী ও রংপুর বিভাগের ইছাবা (সামরিক) শাখার প্রধান নুর হক ওরফে ওমর ওরফে ওসমান, রংপুর জেলার পিরগঞ্জ থানার দাওয়াহ শাখারি প্রধান ফুয়াদ ওরফে নিয়াজ (৩২) এবং চট্টগ্রাম বিভাগের দাওয়াহ শাখার প্রধান হাদী (৩৮)।

বিজ্ঞাপন

গ্রেফতার জেএমবি নেতাদের বাড়ি তিস্তার দুর্গমচর মিনা বাজার এলাকায় হওয়ায় তারা সেখানে মাঝে মধ্যেই তাদের সাংগঠনিক বৈঠক করতো। সেখানে দেশের বিভিন্ন স্থান থেকে জেএমবি সদস্যরা আসত বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশকে জানিয়েছে বলে জানান পুলিশ সুপার।

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর