Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাহাড়ে শিশুকে ধর্ষণ ও খুনের প্রতিবাদ ছাত্র ইউনিয়নের


৩০ জুলাই ২০১৮ ২০:৫৩

।। সারাবাংলা ডেস্ক।।

চট্টগ্রাম ব্যুরো: খাগড়াছড়িতে ক্ষুদ্র নৃগোষ্ঠীর এক শিশুকে ধর্ষণের পর নৃশংসভাবে হত্যার প্রতিবাদে চট্টগ্রাম নগরীতে বিক্ষোভ মিছিল-সমাবেশ করেছে ছাত্র ইউনিয়ন।

সোমবার (৩০ জুলাই) বিকেলে ছাত্র ইউনিয়নের জেলা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও চুয়েট শাখা যৌথভাবে এই কর্মসূচি পালন করেছে।

চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশে ছাত্র ইউনিয়নের নেতারা বলেন, পার্বত্য চট্টগ্রামে আদিবাসী নারী-শিশুর উপর যৌন নিপীড়ন নতুন বিষয় নয়। দশকের পর দশক ধরে এটা চলে আসছে। দু:খের বিষয় হচ্ছে, আমাদের শাসকগোষ্ঠী এসব নিপীড়নে পরোক্ষভাবে মদদ দেয়।

তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে যেসব সমস্যা আছে সেগুলোর সমাধান যৌক্তিকভাবে করতে হবে। আদিবাসীদের উপর নির্যাতন-নিপীড়ন চালিয়ে সমস্যার সমাধান হবে না। ধর্ষক ও খুনিদের বিচার না করে তাদের প্রশ্রয় দিয়ে মানবতাবাদী কোন সমাজ বিনির্মাণ করা যাবে না।

বক্তারা অবিলম্বে ক্ষুদ্র নৃগোষ্ঠীর এই শিশুকে ধর্ষণ ও হত্যায় জড়িতদের গ্রেফতারের দাবি জানিয়েছেন।

সমাবেশের আগে নগরীর চেরাগী পাহাড় মোড় থেকে শুরু হওয়া একটি বিক্ষোভ মিছিল প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন ছাত্র ইউনিয়নের চট্টগ্রাম জেলা সংসদের সহ-সভাপতি এনজেল চাকমা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) সংসদের সাংগঠনিক সম্পাদক মাহবুবা জাহান রুমির সঞ্চালনায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় নেতা অটল ভৌমিক, চুয়েট সংসদের সহ-সভাপতি মাহফুজ বিন মুজিব, চবি সংসদের সমাজকল্যাণ ও পরিবেশ বিষয়ক সম্পাদক প্রত্যয় নাফাক এবং চট্টগ্রাম জেলা সংসদের শিক্ষা ও গবেষণা সম্পাদক শাহরিয়ার রাফি।

খাগড়াছড়ি জেলার দিঘীনালার নয়মাইল এলাকায় গত ২৮ জুলাই কৃত্তিকা বড়ুয়া নামে পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের পর নৃশংসভাবে হত্যা করে দুর্বৃত্তরা। পরে তার ছিন্নভিন্ন লাশ উদ্ধার করা হয়।

সারাবাংলা/আরডি/এমএইচ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর