Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাব জেসিএমএস বিতর্কে চ্যাম্পিয়ন অর্জন দল


৩০ জুলাই ২০১৮ ২০:৫৪

।। সারাবাংলা ডেস্ক ।।

ঢাকা: স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের (এসইউবি) জার্নালিজম, কমিউনিকেশন এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের (জেসিএমএস) আন্তঃব্যাচ বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী হয়েছে অর্জন দল (ষষ্ঠ ব্যাচ), রানারআপ হয়েছে স্বাধীন দল (একাদশ ব্যাচ)।

সোমবার (৩০ জুলাই) রাজধানীর কলাবাগানে এসইউবি’র অডিটোরিয়াম স্কলার্স ইন-এ প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। বিজয়ী দলের সদস্যরা ছিলেন মুহাম্মাদ আসাদুল্লাহ, আফরোজা আলিম আশা ও শাকিল আহমেদ। রানারআপ দলে ছিলেন সুপ্রিয় শিকদার, সবুজ খান ও বদরুন নাহার।

বিতর্কে স্পিকারের দায়িত্ব পালন করেন জেসিএমএস বিভাগের উপদেষ্টা অধ্যাপক রোবায়েত ফেরদৌস। বিচারকের দায়িত্ব পালন করেন ঢাকা বিভাগীয় কমিশনার কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক বিতার্কিক মাশফাকুর রহমান, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক বিতার্কিক জাহিদ আহমেদ, এসইউবি’র ইংলিশ স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক ও এসইউবি’র ডিবেটিং সোসাইটির মডারেটর আফরোজা সূচনা ও এসইউবি’র ডিবেটিং সোসাইটির সভাপতি নজরুল ইসলাম।

বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্তপর্বে সংসদীয় বিতর্কের বিষয় ছিল ‘এজেন্ডা নিয়ে গণমাধ্যম কাজ করে না বরং গণমাধ্যম এজেন্ডা তৈরি করে।’ বিতর্কের শুরুতে প্রধানমন্ত্রী তার প্রস্তাব উত্থাপন করেন এবং দুই দলের যুক্তিখণ্ডনের মাধ্যমে জমজমাট হয়ে ওঠে বিতর্কটি। বিতর্কের সার্বিক মূল্যায়ন করে বক্তব্য রাখেন উপস্থিত বিচারকগণ।

অনুষ্ঠানে বিতর্ক প্রতিযোগিতার চ্যাম্পিয়ন ও রানারআপ দলকে ট্রফি, সনদ ও মেডেল প্রদান করেন অধ্যাপক রোবায়েত ফেরদৌস ও বিতর্কের বিচারকেরা। শ্রেষ্ঠ বক্তা হন চ্যাম্পিয়ন দল তথা ষষ্ঠ ব্যাচের শাকিল আহমেদ। এছাড়া বিতর্কে অংশগ্রহণ করা বাকি ছয়টি দলের প্রত্যেককে সনদ প্রদান করা হয়।

গত মে মাসে প্রথমবারের মতো জেসিএমএস-এর উদ্যোগে এ বিতর্ক প্রতিযোগিতা শুরু হয়। এতে বিভিন্ন ব্যাচের মোট আটটি দল অংশ নেয়। প্রতিযোগিতার সার্বিক নির্দেশনায় ছিলেন অধ্যাপক রোবায়েত ফেরদৌস। আর সার্বিক তত্ত্বাবধান ও সমন্বয়ের দায়িত্বে ছিলেন জেসিএমএস বিভাগের প্রভাষক সাহস মোস্তাফিজ।

সারাবাংলা/এএস


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর