Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে জনকণ্ঠ অফিসসহ তিনটি প্রতিষ্ঠানে চুরি


৩১ জুলাই ২০১৮ ১৯:০১

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম: চট্টগ্রামে একটি পত্রিকার কার্যালয়সহ তিনটি প্রতিষ্ঠানে চুরি হয়েছে। সোমবার (৩০ জুলাই) রাতে নগরীর কোতোয়ালী থানার লাভ লেইনে নূর আহমদ সড়কের মান্নান ভবনে এই চুরির ঘটনা ঘটে।

মঙ্গলবার সকালে কর্মকর্তা-কর্মচারীরা নিজ নিজ অফিসে এসে বিষয়টি জানতে পারেন।

ছয়তলা ভবনের বিভিন্ন ফ্লোরে থাকা এই তিনটি প্রতিষ্ঠান হচ্ছে- দ্বিতীয় তলায় দৈনিক জনকণ্ঠের চট্টগ্রাম ব্যুরো কার্যালয়, তৃতীয় তলায় এডিসন গ্রুপ এবং চতুর্থ তলায় ক্রিসেন্ট কো-অপারেটিভ লিমিটেড।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন সারাবাংলা’কে বলেন, তিনটি প্রতিষ্ঠান থেকে নগদ টাকা, ডলার ও প্রাইজবন্ড মিলিয়ে ৭১ হাজার টাকার মতো নিয়ে গেছে চোর। জানালার গ্রিল কেটে প্রতিটি অফিসে ঢুকে চুরির পাশাপাশি আসবাবপত্র তছনছ করা হয়েছে। আমাদের চারটি টিম ঘটনায় জড়িতদের গ্রেফতারের জন্য পৃথকভাবে অভিযান শুরু করেছে।

দৈনিক জনকণ্ঠের উপ-সম্পাদক মোয়াজ্জেমুল হক সারাবাংলা’কে বলেন, আমাদের অফিসে ল্যাপটপ, কম্পিউটার ছিল। সেগুলোতে হাত দেয়নি চোর। শুধু আলমারি এবং ড্রয়ার খুলে জিনিসপত্র তছনছ করেছে। অফিসে ১০ হাজার টাকার মতো ছিল। সেটি নিয়ে গেছে।

এডিসন গ্রুপের চেয়ারম্যান তিনকড়ি চক্রবর্তী সারাবাংলা’কে বলেন, ভবনের দক্ষিণ দিকের জানালার গ্রিল কেটে প্রতিটি অফিসে চোর প্রবেশ করে। আমার অফিস থেকে প্রাইজবন্ড ও নগর টাকা মিলিয়ে ৫০ হাজার টাকার মতো চুরি হয়েছে। তারা প্রতিটি আলমিরা খুলে খুলে দেখেছে।

ক্রিসেন্ট কো-অপারেটিভ থেকে একজন কর্মকর্তার তিন হাজার টাকা চুরি হয়েছে বলে জানিয়েছে পুলিশ। ওসি জানান, এসব চুরির ঘটনায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

বিজ্ঞাপন

মোয়াজ্জেমুল হক আরও জানান, বছর দশেক আগেও একবার জনকণ্ঠ এবং এর পাশে আমার দেশ অফিসে চুরি হয়েছিল। তখন ত্বরিত ব্যবস্থা নেয় পুলিশ। এখনও চোরের দলকে পুলিশ গ্রেফতার করতে পারবে বলে আশা করছি আমরা।

সারাবাংলা/আরডি/এএস

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর