Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খাগড়াছড়িতে শিশুকে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে জাবিতে বিক্ষোভ


৩১ জুলাই ২০১৮ ২২:৩৩

।। জাবি করেসপন্ডেন্ট ।।

খাগড়াছড়িতে এক শিশুকে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বিক্ষোভ মিছিল করেছেন ক্ষুদ্র নৃতাত্ত্বিক গোষ্ঠীর শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৩১ জুলাই) বিকেল ৬টার দিকে ইন্ডিজেনাস স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের আয়োজনে মিছিলটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের সামনে থেকে শুরু হয়। পরে ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পরিবহন চত্বরে গিয়ে এক সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে বক্তারা ধর্ষণকারীদের অবিলম্বে গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবি জানান। একইসঙ্গে দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় জড়িত বাসচালকদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন শিক্ষার্থীরা।

ইন্ডিজেনাস স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের দাবির সাথে সংহতি প্রকাশ করে জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোট, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাবি সংসদ ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট মিছিল ও সমাবেশে অংশ নেয়।

ইন্ডিজেনাস স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইয়াং মারমার সঞ্চালনায় সমাবেশে সংগঠনটির সভাপতি জেসান তঞ্চঙ্গ্যা, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জাবি শাখার দফতর সম্পাদক নিশাত তাসনিম, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সদস্য রাকিবুল হক, জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সদস্য খালিদ মিঠুনসহ অন্যরা বক্তব্য রাখেন।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর