Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আমার সময়ে কয়লা খনিতে দুর্নীতি হয়নি: সাবেক এমডি


১ আগস্ট ২০১৮ ১৭:৪০

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: নিজের মেয়াদে কোনো দুর্নীতি হয়নি বলে দাবি করেছেন বড়পুকুরিয়া কয়লা খনির খনির সাবেক ব্যবস্থাপনা পরিচালক এস এম নুরুল আওরঙ্গজেব।

বুধবার (১ আগস্ট) দুদকের প্রধান কার্যালয়ে তাকে প্রায় সাত ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের কাছে তিনি এ দাবি করেন।

দুদকের তলবে সকাল সাড়ে নয়টায় খনির সাবেক এই কর্মকর্তা দুদক প্রধান কার্যালয়ে প্রবেশ করেন। পরে তাকে জিজ্ঞাসাবাদ কক্ষে দিনভর বিভিন্ন বিষয়ে প্রশ্ন করেন দুদক গঠিত তদন্ত কমিটির প্রধান ও সংস্থাটির উপপরিচালক শামছুল আলম।

বিকেল চারটার দিকে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকেরা জিজ্ঞাসাবাদের বিষয়ে তাকে প্রশ্ন করেন। এসময় বড়পুকুরিয়া কয়লা খনির সাবেক এই এমডি বলেন, ‘খনির সাবেক কর্মকর্তা হিসেবে আমাকে বেশ কিছু বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তদন্তের স্বার্থে আমার কাছে কিছু তথ্য চেয়েছে।’

দুর্নীতি বিষয়ে এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘আমার সময়ে কোনো দুর্নীতি হয়নি। আমার সময়ে এমন কোনো বিষয় (কয়লা উধাও) লক্ষ্য করিনি। আমার টাইমটাই হল পাঁচ মাস। পাঁচ মাস, সাম ডেইজ।’

কী বিষয়ে ডাকা হয়েছিল এমন প্রশ্নে আওরঙ্গজেব বলেন, ‘সম্প্রতি কয়লা খনির দুর্নীতির বিষয় নিয়ে দুদকে আমাকে ডাকা হয়। আমার কাছে জানতে চেয়েছিল, কীভাবে কয়লা প্রোডাক্ট হয়? কোথায় যায়। এসব বিষয়সহ অন্যান্য বিষয়ে তথ্য জানতে চেয়েছিল। তবে তথ্য নয়, দুদক কিন্তু আপনাকে তলব করেছে সাংবাদিকরা এমন প্রশ্ন করলে বিষয়টি তিনি এড়িয়ে যান।

গত ৩০ জুলাই, কয়লা গায়েবের ঘটনায় দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনির শীর্ষ ২১ কর্মকর্তার বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা চেয়ে ইমিগ্রেশন পুলিশে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। একইসঙ্গে খনির সাবেক ব্যবস্থাপনা পরিচালক এস এম নুরুল আওরঙ্গজেবকে ১ আগস্ট দুদকে হাজির হতে বলা হয়।

বিজ্ঞাপন

এর আগে, কয়লা গায়েবের ঘটনা দুর্নীতির অনুসন্ধানে গত ২৩ জুলাই তিন সদস্যের তদন্ত কমিটি করে দুদক। দুদকের উপপরিচালক শামছুল আলমকে প্রধান করে গঠিত এই তদন্ত কমিটির অপর দুই সদস্য হলেন সহকারী পরিচালক এ এস এম সাজ্জাদ হোসেন ও উপসহকারী পরিচালক এ এস এম তাজুল ইসলাম। আর তদন্ত এই কমিটির সার্বিক তত্ত্বাবধানে রয়েছেন দুদকের পরিচালক কাজী শফিক।

সারাবাংলা/ইএইচটি/এমআই

দুদক বড় পুকুরিয়া কয়লা খনি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর