Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শর্মা ঝড়ে গুটিয়ে ইংল্যান্ড, ভারতের সহজ টার্গেট


৩ আগস্ট ২০১৮ ২১:১৮

।। স্পোর্টস ডেস্ক ।।

টেস্টের তৃতীয় দিনও শেষ হয়নি। এর মধ্যে শেষ হয়ে গেলো ইংল্যান্ডের সবগুলো উইকেট। ধারাবাহিকভাবে উইকেট যাওয়ার আসার মিছিলে স্বাগতিকরা গুটিয়ে গিয়েছে ১৮০ রানেই। সফরকারী ভারতের সামনে তাই ছোট টার্গেট। হাতে অফুরান সময়। দুইদিন।

ইংলিশদের এক হাজার তম টেস্ট যেন বড় পরীক্ষায় ফেলে দিলো তাদের। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়ে সবকটি উইকেট হারিয়ে সর্বসাকুল্যে ২৮৭ রান করেছে প্রথম ইনিংসে। তার জবাবে ভারত কোহলির সেঞ্চুরির বদন্যতায় করতে পেরেছে ২৭৪। টেস্টের রঙ বদলাচ্ছে বারবার। নিজেদের দ্বিতীয় ইনিংস তখন তৃতীয় দিনে গড়িয়ে।

মাত্র ১৮০ রানে সাজঘরে ইংল্যান্ডের দশ ব্যাটসম্যান। ভারতের লক্ষ্য দাঁড়ালো হাতের নাগালে। করতে হবে ১৯৩ রান।

এজবাস্টনে যেন উইকেট যাওয়া আসার খেলাই চলছে। তিন দিনই নেই ৩০ উইকেট। এবার যেন অশ্বিনের কাছেই ধরা ইংল্যান্ডের প্রথম তিন ব্যাটসম্যান। কুক, জেনিংস আর রুট সাজঘরে ফিরেছেন অশ্বিনের ফাঁদে পড়ে। পানীয় বিরতির মাঝেই ইংল্যান্ডের তিন উইকেট গায়েব। লাঞ্চ বিরতির আগে চলে গেলো আরও তিনটি উইকেট। স্কোর দাঁড়ালো ৮৬/৬।

ইংলিশ শিবিরে পানীয় বিরতির পর চলে শর্মা ঝড়। লণ্ডভণ্ড স্বাগতিকরা। এই ধ্বংসস্তুপে আশার প্রদিপ জ্বালিয়ে রাখার অদম্য চেষ্টা চালিয়েছে যান কারেন। ব্যাট হাতে একাই করেন ৬৩ রান। ধরা দেন উমেশ ইয়াদাবের হাতে। রশিদও ১৬ রান করে তার হাতেই উইকেট দিয়ে আসেন। বাকী সব শর্মার শিকার।

একাই পাঁচ উইকেট নিয়ে ইংলিশদের ধসিয়ে দেন এই ভারতীয় গতির বোলার। এক ওভারে তিন উইকেট নিয়ে বলতে গেলে ইংলিশদের কফিনে পাঠান শর্মা একাই। অশ্বিন নেন তিনটি ও ইয়াদাব দুই।

১৯৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমেছে ভারত। জয়ের জন্য এই রান টপকাতে হবে তাদের। দুইদিন হাতে আছে। ইংলিশরা খেলে গিয়েছে ৫৩ ওভার। হাতে দুইদিনেরও বেশি সময় পাচ্ছে প্রথম ইনিংসে ২৭৪ করা কোহলি বাহিনী।

তবে, এই টার্গেটও কঠিন হতে পারে ভারতের। পিচে যেভাবে আগুন ঝড়াচ্ছে তাতে এই সহজ টার্গেটও পাহাড় গড়ে ‍তুলতে পারে স্বাগতিকরা।

সারাবাংলা/জেএইচ

ভারতের ইংল্যান্ড সফর


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর