Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বৃষ্টি উপেক্ষা করে রাজপথে জাবি শিক্ষার্থীরা


৪ আগস্ট ২০১৮ ১৪:৩৩

।। জাবি করেসপন্ডেন্ট।।

জাবি: স্কুল-কলেজের শিক্ষার্থীদের ৯ দফা দাবির প্রতি সংহতি জানিয়ে বৃষ্টি উপেক্ষা করে বিক্ষোভ ও ঢাকা-আরিচা মহাসড়কে অবস্থান কর্মসূচি পালন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা।

শনিবার (৪ আগস্ট) দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা। পরে মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক দিয়ে ঢাকা-আরিচা মহাসড়কে প্রবেশ করে তারা। এ সময় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে মিছিলে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরাও অংশ নেয়।

সরেজমিনে দেখা গেছে, ঢাকা-আরিচা মহাসড়ক দিয়ে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা গেটের সামনের মহাসড়কে অবস্থান। সেখানে প্রায় ঘণ্টাব্যাপী অবস্থান নিয়ে যানবাহনের চালকদের লাইসেন্স চেক করেন শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীদেরকে পুলিশ প্রশাসনের গাড়িও চেক করতে দেখা যায়। তবে অনেকেই শিক্ষার্থীদেরকে দেখে ড্রাইভিং লাইসেন্স এগিয়ে দেন। পরে সোয়া ১টার দিকে শিক্ষার্থীরা মহাসড়ক ছেড়ে বিক্ষোভ মিছিল নিয়ে ক্যাম্পাসে প্রবেশ করেন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজের এক শিক্ষার্থী বলেন, আজ অধিকাংশ চালকই ড্রাইভিং লাইসেন্স সঙ্গে নিয়ে বের হয়েছেন। যতগুলো গাড়ি চেক করেছি তার অধিকাংশতেই ড্রাইভারদের লাইসেন্স ছিল। লাইসেন্স চেক করার সময় তারা বেশ সহযোগী ছিল।

সারাবাংলা/এমএইচ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর