Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ধর্ষক যেই হোক না কেন, বিচার হবেই: ঢাবি ছাত্রলীগ সভাপতি


৪ আগস্ট ২০১৮ ১৭:০৯

।। ঢাবি করেসপন্ডেন্ট ।।

ধর্ষক যেই হোক না কেন, তার বিচার হবে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সদ্য ঘোষিত ক‌মি‌টির সভাপতি সনজিৎ চন্দ্র দাস। খাগড়াছড়ির দীঘিনালায় পঞ্চম শ্রেণির শিক্ষার্থী কৃত্তিকা ত্রিপুরাকে ধর্ষণ ও নৃশংসভাবে হত্যার প্রতিবাদে আয়োজিত এক অবস্থান কর্মসূচিতে তিনি এ মন্তব্য করেন।

শনিবার (৪ আগস্ট) সকালে রাজু ভাস্কর্যের সামনে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ ও ঢাকা বিশ্ববিদ্যালয় জুম্ম শিক্ষার্থী পরিবার এ অনুষ্ঠান  আয়োজন করে।

সন‌জিৎ চন্দ্র দাস বলেন, ‘ধর্ষক ধর্ষকই। সে না সেনাবাহিনীর, না সরকারি দলের, না বিরোধী দলের। এর বিচার হবেই। বাংলাদেশ ছাত্রলীগ এর সাথে সংহতি প্রকাশ করছে।’

তিনি আরও বলেন, ‘আমরা মা-বোনদের সম্ভ্রম রক্ষার জন্য দরকার হলে যুদ্ধে যেতে চাই। আমরা সুন্দর একটি পার্বত্য চট্টগ্রাম চাই, যেখানে কেউ কাউকে দেখে ভীত হবে না।’

অমর শান্তি চাকমার সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ গারো পরিষদের সভাপতি অলীক নীর, পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নিপুন ত্রিপুরা, সংস্কৃতিকর্মী সুস্মিতাসহ আরও অনেকে।

বক্তারা বলেন, আমরা বহু বছর ধরে বিভিন্ন সমস্যার মধ্য দিয়ে যাচ্ছি। বাংলাদেশের নাগরিক হওয়া সত্ত্বেও আমরা বাঙালি হিসেবে পরিচিত হতে পারি না। অথচ  সংবিধানে বলা আছে, বাংলাদেশ ভূখণ্ডে বসবাসকারী সকলেই বাঙালি নামে পরিচিত হবে। পাহাড়ি মানুষের নেতা মানবেন্দ্র নারায়ণ লারমার মৃত্যুর পর পরিকল্পিতভাবে বিভিন্ন অজুহাতে পার্বত্য অঞ্চলে বাঙালিরা বসবাস করতে থাকে। আজ তারা আমাদের জমি দখল করে নিচ্ছে।

উল্লেখ্য, গত ২৮ জুলাই খাগড়াছড়ির দীঘিনালা থানায় কুত্তিকা ত্রিপুরা নামের পঞ্চম শ্রেণিতে পড়ুয়া এক শিক্ষার্থী গণধর্ষণের শিকার হয়। ধর্ষণের পর তার মাথা দেহ থেকে বিচ্ছিন্ন করে ফেলে নৃশংসভাবে হত্যা করা হয়।

সারাবাংলা/কেকে/টিআর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর