Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তেজগাঁওয়ে স্কুলছাত্রীর রহস্যময় মৃত্যু


৪ আগস্ট ২০১৮ ১৭:১৩

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: রাজধানীর তেজগাঁও বেগুনবাড়ি এলাকার একটি বাসা থেকে সাগরিকা তৃপ্তি (১২) নামের ৫ম শ্রেণির এক স্কুলছাত্রীর লাশ উদ্ধার করেছে পুলিশ। পরিবার ও পুলিশের ধারণা, ধর্ষণের পর শ্বাসরোধে হত্যা করা হয়েছে তাকে।

শনিবার (৪ জুলাই) সকাল সোয়া ১০টার দিকে শমরিতা হাসপাতাল থেকে ওই স্কুলছাত্রীর লাশ পরে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়।

মৃত তৃপ্তি নোয়াখালী জেলার সোনাইমুড়ি উপজেলার শুক্কুরপুর গ্রামের হাসান আলী ও আমেনা বেগমের মেয়ে। বর্তমানে পরিবারের সাথে উত্তর বেগুনবাড়ি সিদ্দিক মাস্টার ঢালের ৪৭ নম্বরের একটি বাসার ২য় তলায় থাকতো। ২ ভাই ৩ বোনের মধ্যে সবার ছোট সে।

মৃত তৃপ্তির ভগ্নীপতি মো. মোজাফফর হোসেন জানান, বেগুনবাড়ির ওই বাসার ২য় তলায় মা-বাবার সাথে থাকতো তৃপ্তি। তেজগাঁও বিজি প্রেস প্রাইমারি স্কুলের ৫ম শেণিতে লেখাপড়া করতো। স্ত্রী কুলসুমকে নিয়ে মোজাফফর নিজেও ওই বাসার নিচ তলায় ভাড়া থাকতেন।

তিনি জানান, সকালে তৃপ্তির মা-বাবা কারওয়ান বাজার কাঁচাবাজারে যায় কাজে। সকাল ৭টার দিকে বড় বোন কুলসুম তৃপ্তিকে নাস্তা করার জন্য ডাকতে ২য় তলায় যান। তখন তৃপ্তি পরে খাবে বললে বোন কুলসুম নিচে চলে আসে। সকাল সাড়ে ৭টার দিকে তাকে ডাকতে গেলে রুমের দরজা ভিতর থেকে বন্ধ দেখতে পান। তখন দরজার নিচ দিয়ে দেখে, সে ফ্লোরে পড়ে আছে।

পরে বাসার উপরে ভেন্টিলেটর এর ফাঁকা জায়গা আরেকটু ভেঙে ভগ্নিপতি রুমের ভিতরে ঢোকে। এসময় খাটের পাশে ফ্লোরে পড়ে থাকতে দেখে তাকে। গলায় ওড়না পেঁচানো ছিলো তার। পরে তাকে শমরিতা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ভগ্নীপতি আরও জানান, তৃপ্তিকে হাসপাতালে নিয়ে যাওয়ার সময় তাদের বাসা বাইরে থেকে তালা দিয়ে যাওয়া হয়। পরে হাসপাতাল থেকে তৃপ্তির মা আমেনা বেগম ও বড় বোন কুলসুমকে বাসায় পাঠিয়ে দিলে তারা বাসায় ফিরে দরজা খুলে রুমে ঢুকার পরপরই এক যুবক রুমের ভেতর বেলকনি থেকে লাফিয়ে পড়ে দরজা দিয়ে পালিয়ে যায়।

তেজগাঁও শিল্পাঞ্চল থানার উপ পরিদর্শক (এসআই) মো. কামাল হোসেন জানান, খবর পেয়ে শমরিতা হাসপাতাল থেকে তৃপ্তির লাশ উদ্ধার করা হয়। লাশ দেখে ও পরিবারের সাথে কথা বলে প্রাথমিক ভাবো মনে হচ্ছে, ধর্ষণের পর তাকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। বাসার সিসিটিভি ক্যামেরা দেখে রুম থেকে পালিয়ে যাওয়া ওই যুবককে সনাক্ত করা হয়েছে। তাকে আটক করতে অভিযান চলছে।

তৃপ্তিদের পাশের একটি রুমে ৮ জন ব্যাচেলর ভাড়া থাকতো। তাদের মধ্যে এক যুবক বিশ্বজিৎ জানান, সিসিটিভি ফুটেজ দেখে যাকে শনাক্ত করা হয়েছে তার নাম আলম বিশ্বাস। বয়স ২০-২২। তেজগাঁও নাসা গার্মেন্টসে চাকরি করে সে।

সারাবাংলা/এসএসআর/এমও

মৃত্যু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর