Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভেনেজুয়েলার প্রেসিডেন্টের ওপর ড্রোন হামলা


৫ আগস্ট ২০১৮ ১০:০০

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো ড্রোন হামলা থেকে অল্পের জন্য বেঁচে গেছেন। ভারি বিস্ফোরক বহনকারী একটি ড্রোনের মাধ্যমে তাকে গুপ্তহত্যার চেষ্টা করা হয়েছিল। শনিবার(৪ অগাস্ট) মাদুরো সেনাবাহিনীর ৮১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ভাষণ দেওয়া সময় এই হামলা চালানো হয়। হামলায় সাত সৈন্য আহত হয় বলে জানায় বিবিসি।

মাদুরো এই হামলার জন্য যুক্তরাষ্ট্রে ও কলম্বিয়াকে দায়ী করেন। ঘটনায় জড়িত থাকার সন্দেহে বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।

ভিডি ফুটেজে দেখা যায়, ড্রোন হামলায় মাদুরো হতবুদ্ধি হয়ে যান। নিরাপত্তারক্ষীরা তাকে রক্ষার চেষ্টা করে। সেনা সদস্যদের এদিক ওদিক দৌড়াতে দেখা যায়।

ভেনেজুয়েলার যোগাযোগ মন্ত্রী জর্জ রদ্রিগেজ জানান, নিকোলাস মাদুরো সেনাবাহিনীর প্রতিষ্ঠাবার্ষিকীতে ভাষণ দিচ্ছিলেন। বিস্ফোরক বোঝাই ড্রোনটি প্রেসিডেন্টের খুব কাছেই বিস্ফোরিত হয়। বিরোধী ডানপন্থীদের এই হামলায় হাত রয়েছে বলে রদ্রিগেজ দাবি করেন।

এদিকে, জাতির উদ্দেশ্যে দেওয়া এক ভাষণে নিকোলাস মাদুরো বলেন, একটি উড়ন্ত বস্তু আমার পাশেই খুব বড় ধরনের বিস্ফোরণ ঘটায়। পরপর দুটি বিস্ফোরণের ঘটনা ছিল।

তিনি আরও বলেন, কলম্বিয়ার প্রেসিডেন্ট জুয়ান ম্যানুয়েল এই হামলার পিছনে রয়েছে তাতে কোন সন্দেহ নেই। যুক্তরাষ্ট্র মদদদাতা হিসেবে ছিল বলেও তিনি দাবি করেন।

তবে কলম্বিয়ার পক্ষ থেকে এ ঘটনায় জড়িত থাকার দাবি অস্বীকার করা হয়েছে।

নিকোলাস মাদুরো গত মে মাসে ছয় বছরের জন্য প্রেসিডেন্ট হিসেবে পুনরায় নির্বাচিত হন। তার বিরুদ্ধে প্রতিপক্ষকে নিপীড়ন ও এককভাবে ক্ষমতা ভোগদখলের অভিযোগ রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএইচ

আরও পড়ুন,
ভেনেজুয়েলায় আগামী নির্বাচনে বিরোধী দল নিষিদ্ধ!

ড্রোন আক্রমণ নিকোলাস মাদুরো ভেনেজুয়েলা

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর