Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজপথে হেঁটে চলা মানুষের সারি, আজও নেই বাস


৫ আগস্ট ২০১৮ ১২:৪৯

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: রাজধানীর কুর্মিটোলায় বাসচাপায় দুই শিক্ষার্থী মৃত্যুর পর থেকে গেল এক সপ্তাহ ধরে রাজধানীতে বন্ধ আছে গণপরিবহন। এতে ভোগান্তিতে পড়েছেন কর্মমুখী মানুষরা।
রোববার ( ৫ আগস্ট)  থেকেই বিআরটিসি, লেগুনা আর ব্যক্তিগত গাড়ি ছাড়া  রাজপথে কোন গণপরিবহন চোখে পড়েনি। নগরীজুড়ে  আজও চোখে পড়ে কর্মমুখী হেঁটে চলা মানুষের সারি। কেউ একা, কেউ দলবেঁধে রওনা দিয়েছেন যার যার গন্তব্যের উদ্দেশে।
‘দিন সাতেক হলো ,আগারগাঁও থেকে উত্তরায় প্রায়ই হেটে অফিস করছি, আর পারছি না। প্রায় ঘণ্টা চারেক লাগে অফিস যেতে।’ বলছিলেন বেসরকারি চাকুরিজীবি হাসান অলিদ মহমুদ( ৩৪) ।
মিরপুরের আরেক বাসিন্দা শেখ সিরাজুম মুনীরা বলেন, প্রতিদিন ৫০০ টাকা খরচ করে অফিস করছি। মিরপুর থেকে পল্টন যেতে  কয়েক দফায় রিকশা বদল করে  হেঁটে অফিস করছি। শুরুতে সিএনজি পেলেও এখন আর তাও পাওয়া যাচ্ছে না। আজও তো নেট নাই । পাঠাও, উবার সার্ভিসও আজ বন্ধ।
মহাখালীর বাসিন্দা শফিক জানান, অফিসের কাজে গুলিস্তান যাব,দাঁড়িয়ে আছি ঘন্টাখানেক। গত কয়েকদিন ধরেই ভোগান্তি চলছে। কিন্তু তারপরও কিছু করার নেই। তবে অন্যান্য সময়ের চেয়ে রাস্তায় এখন বিআরটিসি বাসের অাধিক্য। মহাখালী থেকে মিরপুর ও ফার্মগেট যেতে বিআরটিসি বাসের সংকট নেই বললেই চলে।
মোহাম্মদপুর, শিয়া মসজিদ, শ্যামলী ও গুলশান যেতে সংকট রয়েছে লেগুনার। প্রতিটি লেগুনাতেই পেছনের দরজায় ঝুলছেন যত্রীরা। সিএনজিতে দ্বিগুণ ভাড়া দাবি করা হচ্ছে জানিয়ে হাকিম নামের এক যাত্রী বলেন, এয়ারপোর্ট যেতে হবে। এক ঘন্টা ধরে দাঁড়িয়ে আছি। ৩০০ টাকার ভাড়া লেগুনা চায় ৭০০ টাকা। আমার মতো মধ্যবিত্ত মানুষ তা দেবো কী করে?
এছাড়া, মোবাইল নেটওয়ার্ক বন্ধ থাকায় পাঠাও, উবার, ও ভাই এর মতো রাইড শেয়ারিং অ্যাপগুলো ব্যবহার করতে পারছেন না যাত্রীরা। ফলে ভোগান্তি  গত কয়েকদিনের তুলনায়  বেড়ে গেছে।
এদিকে  পাঠাওয়ের  চালকরা ডেকে ডেকে যাত্রী নিচ্ছেন।  এক্ষেত্রে তারা দরদাম হেকে ভাড়া ঠিক করে নিচ্ছেন। নাম প্রকাশ না করার শর্তে এক চালক সারাবাংলাকে জানান, নেট না থাকায় তাদের এই পন্থা। আর ভাড়াও অন্যান্য সময়ের চেয়ে কিছুটা বেশি নিচ্ছেন।
মহাখালী সিগন্যালে সকাল সাড়ে ৬ টা থেকে দায়িত্ব পালন করা ট্রাফিক পুলিশ জহুরুল সারাবাংলাকে বলেন, গত কয়েকদিনের মতো আজও ঢাকার বাইরে কোন বাসই যাচ্ছে না। আবার আসছেও না। বিআরটিসি ছাড়া রাস্তায় কোন বাস নেই।
সারাবাংলা/ইএইচটি/জেডএফ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর