Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিক্ষার্থীদের উপর হামলাকারিদের গ্রেফতার করুন: জয়নুল আবেদীন


৫ আগস্ট ২০১৮ ১৩:৪১

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

ঢাকা: নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলাকারীদের আগামী ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবি জানিয়েছেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

রোববার (৫ আগস্ট) সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি ভবনে নিজ কক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।

অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি মেনে নিয়ে অতি দ্রুত হামলাকারিদের গ্রেফতার করে বিচারের আওতায় আনুন।

শিক্ষার্থীদের এ আন্দোলনের প্রতি সর্বাত্মক সমর্থন রয়েছে জানিয়ে তিনি বলেন, দেশের সর্বোচ্চ আদালতের আইনজীবী সমিতির পক্ষ থেকে সরকারের কাছে দাবি করছি শিগগিরি এই শিক্ষার্থীদের দাবি মেনে নিন।

আন্দোলনের মধ্যে দৃষ্কৃতকারীরা যাতে ঢুকে আন্দোলনকে ব্যাহত করতে না পারে সেজন্য সকলকে সচেষ্ট থাকারও আহবান জানান তিনি।

তিনি বলেন, অত্যন্ত দু:খের বিষয় হলো গত কয়েকদিন ধরে আইন শৃংখলা বাহিনী নিরব ভুমিকা পালন করছে। তারা সরকারের রাজনৈতিক সংগঠন ছাত্রলীগকে বিভিন্নভাবে সহায়তা করছে। কোমলমতি শিক্ষার্থীদের আান্দোলনকে বানচাল করতে ছাত্রলীগ যুবলীগের মাধ্যমে বিভিন্ন জায়গায় তারা হামলা করেছে। গতকাল (৪ আগস্ট) জিগাতলা এবং ধানমন্ডি এলাকায় ছাত্র-ছাত্রীদের সুশৃংখল আন্দোলনের উপর লাঠি দিয়ে হামলা করেছে। বেশ কিছু ছাত্র-ছাত্রীকে আহত করেছে। অনেকে মৃত্যুও বরণ করেছে। সেখানে আমরা দেখলাম অনেকেই মুমূর্ষু অবস্থায় মেডিকেলে ভর্তি হয়েছে। এটা অত্যন্ত ন্যাক্কার জনক ঘটনা।

ছাত্রলীগ ও যুবলীগের লাগাম টেনে ধরতে সরকারকে অনুরোধ জানিয়ে তিনি বলেন, তা না হলে ছাত্রলীগ ও যুবলীগের কর্মকাণ্ডের দায় দায়িত্ব সরকারকেই বহন করতে হবে।

আইন শৃংখলা বাহিনীকে নিরব ভুমিকা পালন না করার আহবান জানিয়ে তিনি বলেন, আপনারা নিরব ভুমিকা পালন না করে যারা এই হামলার সঙ্গে জড়িত তাদেরকে গ্রেফতার করুন।

তিনি বলেন, আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য রাজনৈতিক দলকে সম্পৃক্ত করার চেষ্টা করা হচ্ছে। অতীতেও আমরা দেখেছি বিভিন্ন আন্দোলন আওয়ামী লীগ যুবলীগসহ সরকারের সন্ত্রাসী বাহিনীর আন্দোলনের মধ্যে ঢুকে আন্দোলনকে বিপদগামী করেছে বলেও অভিযোগ করেন তিনি।

সারাবাংলা/এজেডকে/জেএএম


বিজ্ঞাপন
সর্বশেষ

ই-ক্যাবে প্রশাসক নিয়োগ
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৬:১৪

সম্পর্কিত খবর