Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফখরুলসহ ৩ নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা


৬ আগস্ট ২০১৮ ১২:১৫

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

ঢাকা: বিএনপির শীর্ষ তিন নেতার বিরুদ্ধে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে ঢাকা  মহানগর মুখ্য হাকিম আদালতে (সিএমএম) আদালতে মামলা দায়ের করেছেন জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী। এ মামলায় অভিযুক্ত আসামিরা হলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার (৬ আগস্ট) সকালে ঢাকা মহানগর হাকিম এইচ এম তোয়াহার আদালতে মামলাটি করেন এ বি সিদ্দিকী। মামলাটি তদন্ত করে পরবর্তীতে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত।

বাদী পক্ষের আইনজীবী আবুল কালাম আজাদ বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করেছেন। তিনি আরও বলেন, বাদীর জবানবন্দী গ্রহণ করেছেন আদালত এবং নথি পর্যালোচনা করে আদেশ পরে দিবেন বলে জানান।

মামলার এজাহারে বলা হয়, গত ৪ আগস্ট আমীর খসরু মাহমুদ চৌধুরীর একটি অডিও ক্লিপ সামাজিক মাধ্যমে ভাইরাল হয়। যেখানে শোনা যায় কুমিল্লায় অবস্থানরত নওমী নামে এক কর্মীর সঙ্গে কথা বলছেন তিনি। নওমীকে তিনি বলছেন ঢাকা এসে লোকজন নিয়ে নেমে পড়তে।

অপরদিকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও রুহুল কবির রিজভীর হুকুমে নিরাপদ সড়ক চাই আন্দোলনে কোমলমতি ছাত্র-ছাত্রীদের মাঝে ছাত্রদলের লোকজন ঢুকে পরে। এছাড়াও মির্জা ফখরুল ও রুহুল কবির রিজভীর হুকুমে কোমলমতি ছাত্র-ছাত্রীদের আন্দোলনের মাঝে ছাত্রদলের কর্মীদের ঢুকিয়ে দিয়ে উত্তরায় এনা পরিবহনের দুই বাসে অগ্নিসংযোগ, জিগাতলায় আওয়ামী লীগ অফিসে ভাঙচুর ও হামলা করে কর্মীদের আহত করেছে।

এই মামলায় আরও উল্লেখ করা হয়, আসামিরা সরকারের বিরুদ্ধে অন্তর্ঘাত ও ষড়যন্ত্র লিপ্ত হয়ে এ আন্দোলনের সঙ্গে যুক্ত হয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করে জনমনে আতঙ্ক সৃষ্টি করেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/জেএএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর