Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব রটানোর অভিযোগে গ্রেফতার ৩


৬ আগস্ট ২০১৮ ১৩:২০

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব রটিয়ে সহিংসতার আহ্বান জানানোর অভিযোগে তিন জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ।

গতকাল রোববার (৫ আগস্ট) রাত ৮টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকা থেকে তাদের আটক করা হয়। আটকরা হচ্ছে- মাহবুবুর রহমান আরমান (৩০), আলমগীর হোসেইন (২৭) ও সাইদুল ইসলাম (৩১)।

নিরাপদ সড়কের দাবিতে চলমান আন্দোলনকে উস্কে দেওয়ার জন্য ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে এ তিনজনকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে মোবাইল, ল্যাপটপ, মেমরি চিপসহ ফেসবুক আইডি ও গ্রুপগুলো জব্দ করা হয়।

পুলিশ জানায়, মাহবুবুর রহমান আরমান নিজেকে সাইবার এনালিস্ট বলে পরিচয় দেয়। সে সাইবার মাহবুব নামেও পরিচিত। সে সাইবার সেবা দানের কথা বলে একটি গ্রুপ খোলে। তার গ্রুপটি হলো: FightForSurvivorsRight.FSR এবং তার নিজের আইডি হচ্ছে arman@mahahabubur rahman। সে অপপ্রচার ও গুজব রটানোর জন্য এই দুইটি ব্যবহার করে।

তাছাড়াও সাইদুল ইসলাম ও আলমগীর হোসেন নিজেদের আইডি ব্যবহার করে সহিংসতার পক্ষে গুজব রটায়।

তারা ফেসবুক লাইভ ও পোস্টসহ নানান কন্টেন্ট শেয়ার করে আন্দোলনকে সহিংস করতে ভূমিকা রাখে বলে তদন্তে জানা যায়। রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে এদের আসল উদ্দেশ্য জানা যাবে।

ইতোমধ্যে রুজু করা রমনা থানার সাইবার আইনে করা মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। ৭ দিনের পুলিশ রিমান্ড চেয়ে মহানগর মুখ্য হাকিমের কাছে প্রেরিত হয়েছে। অনলাইনে গুজব রটনাকারীদের বিরুদ্ধে সাইবার অপরাধ বিভাগের এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানায় পুলিশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর