Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাস চাপায় দুই শিক্ষার্থীর মৃত্যু: ৪ আসামি রিমান্ডে


৬ আগস্ট ২০১৮ ১৩:৪৬

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

ঢাকা: বাস চাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় চার আসামিকে সাত দিন করে রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (৬ আগস্ট) দুপুরে ঢাকার মহানগর হাকিম কায়সারুল ইসলাম এ রিমান্ডের আদেশ দেন।

মামলাটির তদন্ত কর্মকর্তা ক্যান্টনমেন্ট থানায় এসআই রিয়াদ আহমেদ চলমান পরিস্থিতি নিয়ন্ত্রণ করাসহ মামলাটির সুষ্ঠু ও সঠিক তদন্তের স্বার্থে গত ৩১ জুলাই ১০ দিনের রিমান্ডের আবেদন করেছিলেন।

কিন্তু মামলার কেসের নথি না থাকায় ওই দিন বিচারক রিমান্ড সিডির উপস্থিতিতে শুনানির জন্য ৬ আগস্ট দিন ঠিক করেন এবং আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামীরা হলেন, মো. এনায়েত হোসেন (৩৮), মো. সোহাগ আলী (৩৫), মো. রিপন হোসেন (৩২) ও মো. জোবায়ের(৩৬)।

মামলার অভিযোগে বলা হয়, গত ২৯ জুলাই জাবালে নূর পরিবহনের কয়েকটি বাস বেপরোয়া গতিতে চলছিল। এই পরিস্থিতিতে জাবালে নূর পরিবহনের বাসটি হোটেল রেডিসনের বিপরীতে জিল্লুর রহমান ফ্লাইওভারের পাশে বাসে ওঠার অপেক্ষায় থাকা শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের ১৪/১৫ জন ছাত্র ছাত্রীর উপর গাড়ীটি উঠিয়ে দিয়ে গুরুতর আহত করে চালক পালিয়ে যায়।

এ ঘটনায় আহতদের মধ্যে ওই কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম ও বিজ্ঞান বিভাগের দ্বাদশ শ্রেণির ছাত্র আব্দুল করিম রাজীব মারা যায়।

এ ঘটনায় বর্তমানে পরিস্থিতি অনেক উত্তপ্ত রয়েছে। উক্ত কলেজসহ বিভিন্ন কলেজের ছাত্র-ছাত্রীরা ঘাতক বাস চালক ও তাদের সহকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবীতে অন্দোলন করে আসছে। তাদের সামাল দিতে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা কঠিন হচ্ছে। এই পরিস্থিতিতে জাবালে নূর পরিবহনের ঘাতক চালক এবং তার সহযোগী অন্যান্য বাসের চালক ও হেল্পার এই ৪ আসামির ১০ দিনের রিমান্ড প্রয়োজন। তবে, আদালত তাদের সবার ৭ দিন করে রিমান্ড মঞ্জুর করে।

বিজ্ঞাপন

ওই ঘটনায় ক্যান্টনমেন্ট থানায় নিহত একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিমের বাবা জাহাঙ্গীর আলম এ মামলা দায়ের করেন।

সারাবাংলা/এআই/জেএএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর