Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সরকারি অ্যাম্বুলেন্স মেরামতে ফান্ড দরকার : প্রধানমন্ত্রী


২৮ ডিসেম্বর ২০১৭ ১১:১৭

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা :  সরকারি অ্যাম্বুলেন্স তাৎক্ষণিক মেরামত করার জন্য ফান্ড গঠনের প্রয়োজনীয়তার কথা উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী তার কার্যালয়ে সরকারি অ্যাম্বুলেন্স বিতরণের সময় এই তাগিদ দেন।

জাপান থেকে আনা সর্বাধুনিক অ্যাম্বুলেন্স দেয়া হচ্ছে বিভিন্ন হাসপাতাল ও কমিউনিটি ক্লিনিককে। প্রথম ধাপে সাতটি অ্যাম্বুলেন্স আজ দেওয়া হলো। দেশের বিভিন্ন হাসপাতাল ও কমিউনিটি ক্লিনিকে পর্যায়ক্রমে আরও ৫০০ অ্যাম্বুলেন্স দেওয়া হবে।

অ্যাম্বুলেন্স বিতরণ অনুষ্ঠানে শেখ হাসিনা বলেন, অ্যাম্বুলেন্সের একটা চাকা নষ্ট হলে সেই টাকা সরকারি দফতর থেকে আনতে আনতে চারটি চাকা নষ্ট হয়ে যায়। আমরা অ্যাম্বুলেন্স দিচ্ছি। নষ্ট হচ্ছে। এত তাড়াতাড়ি সেগুলো তো নষ্ট হওয়ার কথা না। রাস্তাঘাটের উন্নয়ন হচ্ছে, এখন তো রাস্তাঘাটের কারণে অ্যাম্বুলেন্স নষ্ট হওয়ার কথা না। গ্রামাঞ্চলে পর্যায়ক্রমে বাকি সব রাস্তাঘাটের উন্নয়ন হবে।

স্বাস্থ্য মন্ত্রণালয়কে প্রধানমন্ত্রীর নির্দেশ দেন, দ্বীপ ও হাওর অঞ্চলে নৌ অ্যাম্বুলেন্স দরকার সেই বিষয়ে যেন নজর দেওয়া হওয়া।

তিনি স্বাস্থ্য বিভাগকে নতুন ডাক্তারদের ট্রেনিং কারিকুলামের দিকে নজর দিতে নির্দেশ দেন। উপজেলা পর্যায়ে ডাক্তারদের আবাসিক সমস্যা সমাধানে উদ্যোগ নিতে বলেন।

চিকিৎসকদের দক্ষতা বাড়াতে প্রতিটি বিভাগে একটি করে মেডিকেল বিশ্ববিদ্যালয় তৈরি করতে সরকারে উদ্যোগের কথাও জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর বক্তব্যের পরিপ্রেক্ষিতে স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ১০ হাজার চিকিৎসক নিয়োগের প্রক্রিয়া চলছে, খুব শীঘ্রই নেয়া হবে ৫ হাজার চিকিৎসক। এর সঙ্গে হাসপাতাল ৩০ হাজার কর্মচারী ও টেকনিশিয়ান নিয়োগের কাজ চলছে। ডাক্তার ও কর্মচারী ও টেকনিশিয়ান নিয়োগ হলে স্বাস্থ্যখাতে সেবা আরো যুগোপযোগী হবে।

সারাবাংলা/একে/এমএ

প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর