Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইয়াবা বিক্রেতা ৪ পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা কেন নয়


৬ আগস্ট ২০১৮ ১৮:০০

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: কক্সবাজারের আলোচিত ১০ লাখ পিস ইয়াবা বিক্রির সঙ্গে জড়িত থাকার অভিযোগে কক্সবাজারেব তৎকালীন পুলিশ সুপার এ কে এম ইকবাল হোসেনসহ ৪ পুলিশ কর্মকর্তাকে বরখাস্ত করে তাদের বিরুদ্ধে দ্রুত বিভাগীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ কেন দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

এক রিট আবেদনের শুনানি নিয়ে সোমবার (৬ আগস্ট) বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

কক্সবাজার পুলিশ সুপার ছাড়াও তিন পুলিশ কর্মকর্তা হলেন, কক্সবাজারের গোয়েন্দা বিভাগের (ডিবি) ওসি মনিরুল ইসলাম (বর্তমানে তিনি কক্সবাজার পুলিশ ফাঁসির ইনচার্জ), কক্সবাজারের গোয়েন্দা বিভাগের উপপরিদর্শক কামাল হোসেন (বর্তমানে পিআইবির উপপরিদর্শক) ও টেকনাফ থানার ওসি।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আডভোকেট ফরহাদ উদ্দিন আহমেদ ভূইয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একরামুল হক টুটুল।

পরে রিটকারী আইনজীবী অ্যাডভোকেট ফরহাদ উদ্দিন আহমেদ ভূঁইয়া বলেন, এই ৪ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের প্রশ্নে রুল জারির পাশাপাশি ১০ লাখ পিস ইয়াবা বিক্রি কেন বেআইনি হবে না রুলে তাও জানতে চাওয়া হয়েছে।

স্বরাষ্ট্র সচিব, পুলিশের মহাপরিদর্শক, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক ও চট্রগ্রাম রেঞ্জের ডিআইজিকে ৪ সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

‘১০ লাখ ইয়াবা বড়ি বেঁচে দিয়েও বহাল ১২ পুলিশ’ শিরোনামে গত ২২ জুলাই একটি জাতীয় দৈনিকে সংবাদ প্রকাশ হয়। ওই সংবাদ সংযুক্ত করে ২৯ জুলাই হাইকোর্টে রিট করেন সুপ্রিম কোর্টের আইনজীবী আবুল কালাম আজাদ। ওই রিটের শুনানি নিয়ে আদালত আজ এ আদেশ দেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/এমআই

ইয়াবা বিক্রিতে জড়িত ৪ পুলিশ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর