Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুই পা হারানো রবিউলের পাশে চবি শিক্ষার্থীরা


৯ আগস্ট ২০১৮ ১৮:২৩

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: শাটল ট্রেন দুর্ঘটনায় সমাজতত্ত্ব বিভাগের ছাত্র রবিউলের দুই পা হারানোর ঘটনায় উত্তপ্ত হয়ে উঠেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। বুধবার(৮ আগস্ট) সকালে ক্যাম্পাসে যাওয়ার জন্য ট্রেনে উঠতে গিয়ে, নগরীর ষোলশহর রেলস্টেশনে ট্রেনের নিচে পড়ে যান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত্ব বিভাগের মাস্টার্সের ছাত্র রবিউল আলম। এতে তার দুই পা শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়।

বিজ্ঞাপন

এই ঘটনায়, বৃহস্পতিবার (০৯ আগস্ট) সকাল থেকে ক্যাম্পাসে মিছিল, শহীদ মিনারে মানববন্ধন, উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান ও স্মারকলিপি প্রদানসহ বিভিন্ন কর্মসূচি পালন করে কয়েক হাজার শিক্ষার্থী।

তাদের দাবি ছিলো, আহত রবিউল আলমের চিকিৎসার ব্যয়ভার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের বহন ও তার চাকরির নিশ্চয়তা প্রদান, শাটল ট্রেন ও বগির সংখ্যা বৃদ্ধি করা, শিক্ষার্থী বাস সার্ভিস চালু করা এবং শাটল ট্রেনের নিরাপত্তা প্রদান।

এসময় শিক্ষার্থীরা, ‘এক দফা এক দাবি, শাটলের ১২বগি’, ‘আমার ভাইয়ের পা গেল, প্রশাসন চুপ কেন?’, ‘না ঝরলে রক্ত, কেন হয় না বিবেক জাগ্রত?’, ‘বহিরাগত মুক্ত শাটল ট্রেন চাই’, ‘শাটল ট্রেনে মালবাহী বগি, ছাত্র-ছাত্রী ভুক্তভোগী’ ‘শাটল আমাদের অহংকার চাই এর সংস্কার’ ‘বগি হবে ১২টি, হবে আমাদের সন্তুষ্টি’, ইত্যাদি লেখা প্ল্যাকার্ড প্রদর্শন করে।

দুর্ঘটনার প্রতিবাদে, ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীদের পাশাপাশি বাম ছাত্র সংগঠন ও ছাত্রলীগ কর্মসূচি পালন করে।

সারাবাংলা/আরডি/এনএইচ

আরও পড়ুন,
শাটল ট্রেনে কাটা পড়ে চবি ছাত্রের দুই পা বিচ্ছিন্ন

বিজ্ঞাপন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় দুর্ঘটনা শাটল ট্রেন

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর