Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছাড়া পেলেন হাসনাত করিম


৯ আগস্ট ২০১৮ ১৮:২৭

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: দুই বছর কারাবাসের পর অবশেষে জেল থেকে ছাড়া পেয়েছেন গুলশান হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলা মামলায় গ্রেফতার হওয়া নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হাসনাত রেজা করিম।

বৃহস্পতিবার (৯ আগস্ট) বিকাল সাড়ে ৪টার দিকে গাজীপুর কাশিমপুরের হাই সিকিউরিটি কারাগার থেকে মুক্তি পান তিনি। কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারের জেলার বিকাশ রায়হান সারাবাংলা’কে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আদালতের দেওয়া অব্যাহতির কাগজপত্র যাচাই-বাছাই শেষে হাসনাত করিমকে মুক্তি দেওয়া হয়েছে।

কারা সূত্র জানিয়েছে, ২০১৬ সালের ১ জুলাই গুলশানের হলি আর্টিজান থেকে আটক হওয়ার পর তাকে গ্রেফতার দেখায় পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। এর দুই বছর এক মাস ৯ দিনের মাথায় কারাগার থেকে মুক্তি পেলেন তিনি।

কারাগার থেকে বের হওয়ার সময় উপস্থিত ছিলেন হাসনাত করিমের স্ত্রী শারমিনা করিম। তিনি গণমাধ্যমকে বলেন, ‘অনেক অপেক্ষা করেছি। ‍দুই বছরেরও বেশি সময় নির্ঘুম কাটিয়েছি। আমাদের বিশ্বাস ছিল, হাসনাত নির্দোষ। আজ হোক কাল হোক, সে মুক্ত হবেই। দুঃসহ জীবন পার করলেও হাসনাতের মুক্তিতে আমরা খুশি।’

উল্লেখ্য, গুলশান হলি আর্টিজান হামলার দীর্ঘ তদন্তের পর জীবিত আট জনকে দোষী সাব্যস্ত করে আদালতে চার্জশিট দেয় সিটিটিসি। ওই হামলায় হাসনাত করিমের জড়িত থাকার কোনো প্রমাণ পাওয়ায় চার্জশিটে তাকে অব্যাহতি বাদ দেওয়ার সুপারিশ করা হয়। গতকাল বুধবার (৮ আগস্ট) আদালত চার্জশিট আমলে নিয়ে হাসনাত করিমকে অব্যাহতি দেয়।

সারাবাংলা/ইউজে/টিআর

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর