Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খালেদা জিয়ার জবানবন্দি প্রকাশ: ৩ আসামির রিমান্ড


৯ আগস্ট ২০১৮ ২০:৪৯

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জবানবন্দি আদালতের অনুমতি ছাড়া প্রকাশ করার অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইন এবং ছাপাখানা ও প্রকাশনা আইনের মামলায় তিন আসামির রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (৯ আগস্ট) বিকেলে ঢাকা মহানগর হাকিম আমিনুল হক এ আদেশ দেন। রিমান্ড মঞ্জুর হওয়ার আসামিরা  হলেন— আবদুর রহমান নূর ওরফে রাজন ওরফে রাজন বেপারী, মেহেদী হাসান ইভান ও শান্ত ইসলাম জুম্মন।

এদিন আইসিটি আইনের মামলায় ওই তিন আসামির পাঁচ দিন এবং ছাপাখানা ও প্রকাশনা আইনের মামলায় জুম্মন বাদে অন্য দুই আসামির দুই দিন করে রিমান্ডের আদেশ দেন আদালত।

মামলা দু’টির তদন্ত কর্মকর্তা মিরপুর মডেল থানার উপপরিদর্শক (এসআই) খোকন মিয়া আইসিটি আইনের মামলায় ১০ দিন এবং ছাপাখানা ও প্রকাশনা আইনের মামলায় পাঁচ দিনের রিমান্ড আবেদন করলে আদালত যথাক্রমে ৫ ও ২ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

আদালতে আসামি পক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। দুই পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে এ রিমান্ডের আদেশ দেন।

উল্লেখ্য, গত মঙ্গলবার (৭ আগস্ট) রাতে রাজধানীর মিরপুরের একটি বাসা থেকে বিপুল পরিমাণ বইসহ আসামিদের আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

সারাবাংলা/এআই/টিআর

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর