Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভিসি আফতাব হত্যা মামলা: বিএনপি নেতা মফিকুল কারাগারে


৯ আগস্ট ২০১৮ ২০:৫৬

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: সাবেক সংসদ সদস্য ও বিএনপি নেতা মো. মফিকুল হাসান তৃপ্তিকে কারাগারে পাঠিয়েছে আদালত। জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. আফতাব আহমেদ হত্যা মামলায় তাকে কারাগারে পাঠানো হয়।

বৃহস্পতিবার (৯ আগস্ট) বিকালে ঢাকা মহানগর হাকিম ফাহাদ বিন আমিন চৌধুরী এ আদেশ দেন। একই সাথে গ্রেফতার হওয়া তৃপ্তির রিমান্ড ও জামিনের শুনানির জন্য আগামী ১৩ আগস্ট দিন ধার্য করেন।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পুলিশ পরিদর্শক সুব্রত কুমার সাহা সন্দিগ্ধ আসামি তৃপ্তিকে আদালতে হাজির করে দশ দিনের রিমান্ড আবেদন করেন।

অপরদিকে, আসামিপক্ষের আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার রিমান্ড বাতিল চেয়ে জামিন শুনানি করেন। শুনানিতে তিনি বলেন, ‘হাইকোর্ট কোনো মামলায় তৃপ্তিকে হয়রানি না করার জন্য নির্দেশ দিয়েছেন। এ মামলায় তাকে রিমান্ড নিলে উচ্চ আদালতের নির্দেশনা অমান্য করা হবে।’

বিচারক এ বিষয়ে কাগজ আছে কিনা জানতে চাইলে মাসুদ আহমেদ তালুকদার বলেন, ‘আমাদের কাছে কাগজ আছে, সময় পেলে আমরা তা দেখাতে পারবো।’

এরপর বিচারক উচ্চ আদালতের আদেশ দাখিল সাপেক্ষে আগামী ১৩ আগস্ট রিমান্ড ও জামিনের শুনানির পরবর্তী দিন ধার্য করেন।

গত বুধবার বিকেল ৪টার দিকে বনানীর বাসা থেকে তৃপ্তিকে গ্রেফতার করে সিআইডি।

উল্লেখ্য, ২০০৬ সালের ২৩ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. আফতাব আহমেদ ফুলার রোডের ৪র্থ তলার ফ্ল্যাটে গুলিবিদ্ধ হন। এরপরে ২৬ সেপ্টেম্বর ঢাকা সিএমএইচ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ড. আফতাব। ওই ঘটনায় তার স্ত্রী নূর জাহান আক্তার ২৪ সেপ্টেম্বরে শাহবাগ থানায় মামলা দায়ের করেছিলেন।

বিজ্ঞাপন

আরও পড়ুন: সাবেক ভিসি আফতাব হত্যা মামলায় বিএনপি নেতা গ্রেফতার

সারাবাংলা/এআই/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর