Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শোক দিবসে বিএসএমএমইউতে বিনামূল্যে পরীক্ষা-নিরীক্ষা


৯ আগস্ট ২০১৮ ২১:২২

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: জাতীয় শোক দিবস উপলক্ষে আগামী ১৫ আগস্ট সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) বর্হিবিভাগে বিনামূল্যে চিকিৎসা দেওয়ার উদ্যোগ নিয়েছে বিএসএমএমইউ কর্তৃপক্ষ।

বৃহষ্পতিবার (৯ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, জাতীয় শোক দিবস উপলক্ষে আগামী ১৫ আগস্ট সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত রোগীদের বিনামূল্যে চিকিৎসা দেবেন বিশেষজ্ঞ চিকিৎসকরা। একইসঙ্গে এই প্রথমবারের মতো কিছু পরীক্ষা-নিরীক্ষাও করা যাবে বিনামূল্যে, কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হবে অর্ধেক খরচে।

বিনামূল্যে যে পরীক্ষা-নিরীক্ষাগুলো এদিন করা যাবে সেগুলো হলো— CBC, Urine for R/M/E, Stool for R/M/E। আর অর্ধেক খরচে যে পরীক্ষাগুলো করা যাবে সেগুলো হলো— X-ray Chest (P/A view), Blood for C/S. Urine for C/S. Widal test. S. Creatinine. S. ALT. FCG. USG of Whole Abdomen।

কর্তৃপক্ষ জানায়, বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা, বিনামূল্যে ও অর্ধেক খরচে পরীক্ষা-নিরীক্ষা বিষয়ে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়ার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া পরিচালক ( হাসপাতাল) ও  প্রত্যেক বিভাগের বিভাগীয় চেয়ারম্যানকে এ সংক্রান্ত নির্দেশ দিয়েছেন।

সারাবাংলা/জেএ/টিআর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর