Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সার্ভার বিকল হয়ে টিকেট বিক্রি দেরিতে, নাশকতা বলছে রেলওয়ে


১০ আগস্ট ২০১৮ ১১:১৩

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

চট্টগ্রাম ব্যুরো: অনলাইন সার্ভার বিকল হয়ে পড়ায় চট্টগ্রাম রেলস্টেশনে শুক্রবার ঈদুল আযহার অগ্রিম টিকেট বিক্রি শুরু করতে ১ ঘণ্টা ৪০ মিনিট দেরি হয়েছে। এতে স্টেশনে রাত থেকে অপেক্ষমাণ টিকেট প্রার্থীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়।

রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, দুষ্কৃতিকারীরা অপটিক্যাল ফাইবার কেটে দেওয়ায় এই সমস্যা হয়েছে। এটি পরিকল্পিত নাশকতা বলে তারা মনে করছে।

শুক্রবার (১০ আগস্ট) সকাল ৮টা থেকে ১৯ আগস্টের অগ্রিম টিকেট বিক্রির কথা ছিল। সার্ভার সচল হওয়ার পর সকাল ৯টা ৪০ মিনিট থেকে টিকেট বিক্রি শুরু হয়েছে। এর আগে টিকেট বিক্রি দেড় ঘন্টার মতো বন্ধ ছিল।

চট্টগ্রাম রেলস্টেশনের ম্যানেজার আবুল কালাম আজাদ সারাবাংলাকে বলেন, টিকেট আমরা বিক্রি করলেও অনলাইন সার্ভার নিয়ন্ত্রণ করে আইএনএস নামে একটা প্রতিষ্ঠান। তারা জানিয়েছে, রাতে অপটিক্যাল ফাইবার কাটা পড়ায় ইন্টারনেট সচল ছিল না। তবে তারা দ্রুত মেরামত করতে সক্ষম হয়েছে।

তিনি বলেন, আমরা জানতে পেরেছি-সদরঘাটে চারটা পয়েন্টে অপটিক্যাল ফাইবার কাটা হয়েছে। এটি পরিকল্পিত নাশকতা বলে আমাদের ধারণা। বিষয়টি আমরা খতিয়ে দেখছি।

এদিকে ঘন্টার পর ঘন্টা লাইনে দাঁড়িয়ে থেকে বিক্ষুব্ধ হয়ে পড়েন যাত্রীরা। নগরীর চকবাজার থেকে একটি ওষুধ কোম্পানির কর্মকর্তা মো.মনির গিয়েছিলেন ভৈরবে যাবার টিকেট কিনতে। মনির সারাবাংলাকে বলেন, রাত তিনটার দিকে স্টেশনে এসেছি। তখন থেকে লাইনে দাঁড়িয়ে আছি। এখনও টিকেট পাইনি। বেসরকারি ব্যাংকের কর্মকর্তা ইকবাল হোসেন সারাবাংলাকে বলেন, শত শত মানুষ লাইনে দাঁড়িয়ে আছে। সার্ভারে ত্রুটি থাকলে সেটা সারানোর উদ্যোগ তো আগে নেওয়া ছিল। এত মানুষকে কষ্ট দেওয়ার কোন মানে হয় না।

শুক্রবার চার জেলাগামী ১২ টি ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি হচ্ছে। এর মধ্যে ঢাকাগামী ৬টি, চাঁদপুরগামী ৩টি, সিলেটগামী ২টি এবং ময়মনসিংহগামী একটি টিকেট ট্রেন রয়েছে।

সারাবাংলা/আরডি/জেএএম


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর