Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভিডিও গেমের অভিজ্ঞতা নিয়ে বিমান ‘চুরি’!


১১ আগস্ট ২০১৮ ১৫:৫৮

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

অ্যারোপ্লেন রেসিং গেম  বিমান ওঠানামা করানো হয় এমন কিছু ভিডিও গেম খেলার অভিজ্ঞতাকে সঙ্গী করে রীতিমতো ৭৮ আসনের যাত্রীবাহী বিমান চুরি করে ফেলেছেন এক ব্যক্তি। ২৯ বছর বয়সী পেশায় বিমানকর্মী ওই ব্যক্তির শেষ পর্যন্ত কি হয়েছে তা জানা না গেলেও বিমানবন্দর ছাড়ার কিছুক্ষণের মধ্যেই বিধ্বস্ত হয়েছে বিমানটি।

যুক্তরাষ্ট্রের সিয়াটলে স্থানীয় সময় শুক্রবার (১০ আগস্ট) এসব ঘটনা ঘটেছে।

সিয়াটল-ট্যাকোমা বিমানবন্দর কর্তৃপক্ষের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, সিয়াটল বিমানবন্দর থেকে একটি খালি প্লেন চুরি করেন একজন বিমানকর্মী। কিছুক্ষণ পরেই সেটি কাছের একটি দ্বীপে বিধ্বস্ত হয়।

কর্তৃপক্ষ বলছে, ঘটনাটি বুঝতে পেরে দুটি এফ১৫ যুদ্ধবিমান ওই যাত্রীবাহী বিমানটিকে তাড়া করে। তবে কিছু বুঝে ওঠার আগেই বিমানটি বিধ্বস্ত হয়ে আগুন ধরে যায়। তবে ওই বিমানকর্মী বেঁচে আছেন কি না, তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। তবে এটিকে সন্ত্রাসী কার্যক্রম বলে মনে করছেন না স্থানীয় আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী।

পিয়ের্স কাউন্টির শেরিফ পল পাস্তর সাংবাদিকদের বলেন, একটি রোমাঞ্চকর যাত্রা শেষ পর্যন্ত ভীষণভাবে ব্যর্থ হয়েছে।

খালি ওই বিমানটি যখন চুরি করে নিয়ে যাওয়া হয় বা বিমানবন্দরের অনুমতি না নিয়েই যখন সেটি বন্দর ত্যাগ করে, তখন এয়ার ট্রাফিক কন্ট্রোল রুম থেকে বারবার ফিরে আসতে বা অবতরণ করতে অনুরোধ করা হয়। এয়ার ট্রাফিক রুমের সঙ্গে ওই বিমানকর্মীর কথোপকোথনের একটি অডিও বার্তায় তা শোনা গেছে। তবে এতে কান দেননি তিনি। কথাবার্তায় তাকে বেশ ভাবনাহীন এবং ক্ষ্যাপাটে কিসিমের মনে হচ্ছিলো।

বিজ্ঞাপন

ওই অডিওতে শোনা যায় যে, কন্ট্রোল রুমকে ওই বিমানকর্মী বলছেন, তিনি কিছু ভিডিও গেম খেলেছেন। তাই নিরাপদে অবতরণ করা তার জন্য কোনো ব্যাপারই হবে না।

অন্যদিকে বিমানটির ভিডিও করেছিলেন একজন স্থানীয় ব্যক্তি। সেটিতে দেখা যায়, বিমানটি আসলে অনিশ্চিতভাবে ঘুরে বেড়াচ্ছিল।

হরাইজন এয়ারের কিউ৪০০ বিমানটি দক্ষিণ কেটরন দ্বীপের একটি সামরিক ঘাঁটির কাছে বিধ্বস্ত হয়। একটি ছবিতে বিমানটির ধ্বংসাবশেষ দাউ দাউ করে জ্বলতে দেখা যায়। ফলে ওই বিমানকর্মীর বেঁচে থাকার সম্ভাবনাকে নাকচ করে দিয়েছেন শেরিফ পাস্তর।

এদিকে, বিমান চুরির ঘটনা প্রকাশের পর সিয়াটল বিমানবন্দর থেকে সব ধরনের বিমানের উড্ডয়ন বন্ধ রাখা হয়। তবে কীভাবে ওই ব্যক্তি বিমানটি নিয়ে পালিয়ে গেল, সে প্রশ্নের উত্তর এখনো মেলেনি।

আরো পড়ুন : যুক্তরাষ্ট্রে ‘চুরি’ যাওয়া বিমান সাগরে বিধ্বস্ত

সারাবাংলা/এসএমএন

বিমান ভিডিও গেম সিয়াটল বিমানবন্দর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর