Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্যান্সারের চেয়েও বড় ঘাতক সড়ক দুর্ঘটনা: স্বরাষ্ট্রমন্ত্রী


১১ আগস্ট ২০১৮ ১৬:২০

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

কুমিল্লা: সড়ক দুর্ঘটনাকেই এই সময়ের সবচেয়ে বড় ঘাতক বলে অভিহিত করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

তিনি বলেন, ‘কিডনির রোগ বা ক্যান্সার নয়, বর্তমানে সড়ক দুর্ঘটনা জনসাধারণের জন্য আতঙ্ক ও প্রধান ঘাতক। আর এই সড়ক দুর্ঘটনা প্রতিরোধে দক্ষ চালকই কেবল নয়, জনগণকেও সচেতন হতে হবে।’

শনিবার (১১ আগস্ট) কুমিল্লা বুড়িচংয় সদরে দুই কোটি ৭৩ লাখ টাকা ব্যয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নতুন স্টেশন উদ্বোধন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি আরও বলেন, ‘যারা সাংবাদিকদের নির্যাতন করেছে, ভিডিও ফুটেজ দেখে তাদের শনাক্ত করা হবে। তাদের বিরুদ্ধে ব্যাবস্থা নেওয়ার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে।’

পরে সাত কোটি তিন লাখ টাকা ব্যয়ে কুমিল্লা বুড়িচং থানার নবনির্মিত চার তলা ভবন উদ্বোধন শেষে সুধী সমাবেশে যোগ দেন আসাদুজ্জামান খাঁন কামাল।

বিকেলে কুমিল্লা পুলিশ লাইনে মুক্তিযোদ্ধাদের স্মরণে নির্মিত ‘চেতনায় ৭১’ ভাস্কর্য উদ্বোধনের কথা রয়েছে তার। সেখানে প্রধান অতিথি হিসেবে সুধী সমাবেশে বক্তব্য রাখবেন তিনি।

ফায়ার সার্ভিস স্টেশনের উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সাবেক আইনমন্ত্রী ও বুড়িচংয়ের সংসদ সদস্য আবদুল মতিন খসরু, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহমেদ খান, কুমিল্লার জেলা প্রশাসক আবুল ফজল মীর, পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেনসহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সারাবাংলা/টিআর

আসাদুজ্জামান খাঁন কামাল স্বরাষ্ট্রমন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর