Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাঁধ ভেঙে মৎস্য ঘের-ফসলি জমি প্লাবিত


১৩ আগস্ট ২০১৮ ১৯:২১

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

সাতক্ষীরা: সাতক্ষীরার আশাশুনির হাজরাখালীতে খোলপেটুয়া নদীর বেড়িবাঁধটি স্থানীয়দের প্রাণপন চেষ্টায় সংস্কার করা হলেও সেটি আবার ভেঙে গেছে। সোমবার (১৩ আগস্ট) দুপুরে জোয়ারে পানির চাপে ভেঙে পাঁচটি গ্রামের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। তলিয়ে গেছে শত-শত বিঘা মৎস্য ঘের ও ফসলি জমি। পানিবন্দী হয়ে পড়েছে শতাধিক পরিবার।

শ্রীউলা ইউপি চেয়ারম্যান আবু হেনা শাকিল জানান, আগে থেকেই বাঁধটি খুবই ঝুঁকিপূর্ণ ছিল। রোববার দুপুরে জোয়ারের প্রবল তোড়ে ৬০/৭০ ফুট বেড়িবাঁধ ভেঙে যায়। এতে মাড়িয়ালা, থানাঘাটা ও বকচর গ্রাম প্লাবিত হয়। এরপর বিকেলে স্থানীয়দের স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে বেড়িবাঁধ সংস্কার করা হয়। সোমবার দুপুরের জোয়ারে তা আবারো ভেঙে গেছে। এতে হাজরাখালী, পুইজালা, মাড়িয়ালা, থানাঘাটা ও বকচর গ্রামের নিম্নাঞ্চল পানিতে নিমজ্জিত হয়ে পড়েছে। তলিয়ে গেছে শত শত বিঘা মৎস্য ঘের ও ফসলি জমি। পানিবন্দী হয়ে পড়েছে শতাধিক পরিবার। বেড়িবাঁধটি দ্রুত সংস্কার করা না গেলে নতুন নতুন এলাকা প্লাবিত হয়ে পড়বে।

এ ব্যাপারে আশাশুনি উপজেলা নির্বাহী কর্মকর্তা মাফফারা তাসনীন বলেন, তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ক্ষতিগ্রস্ত বাঁধ সংস্কারের জন্য ইতিমধ্যে কাজ চলছে।

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর