Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফারুকী হত্যার প্রতিবেদন দাখিল ৩ অক্টোবর


১৪ আগস্ট ২০১৮ ১৩:১৫

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: বেসরকারি টেলিভিশন চ্যানেল-আই’র ইসলামী অনুষ্ঠানের উপস্থাপক নুরুল ইসলাম ফারুকী হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের নতুন তারিখ আগামী ৩ অক্টোবর ঠিক করেছেন আদালত।

মঙ্গলবার (১৪ আগস্ট) মামলাটি তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পুলিশ পরিদর্শক আরশেদ আলী মন্ডল প্রতিবেন দাখিল করতে না পরায়, ঢাকা মহানগর হাকিম সুব্রত ঘোষ শুভ প্রতিবেদন দাখিলের জন্য নতুন করে দিন ঠিক করেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০১৪ সালের ২৮ আগস্ট রাত ৯টার দিকে ১৭৪, পূর্ব রাজাবাজারের দোতলা বাসায় মাওলানা নুরুল ইসলাম ফারুকীকে কুপিয়ে ও গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা। ওই দিন রাত সাড়ে ৮টার দিকে হজ্বের ব্যাপারে কথা বলতে দুই যুবক মাওলানা ফারুকীর কাছে যান। বেশ কিছুক্ষণ কথা বলার পর তারা নিচে থাকা আরও তিনজনকে ওপরে আনার অনুমতি চান। কিছুক্ষণ পর ওই পাঁচজন মাওলানা ফারুকীর কাছে ৫০ হাজার টাকা দবি করেন। ঘরে টাকা নেই জানাতেই তারা গুলি ও চাপাতির ভয় দেখিয়ে তাকে ড্রয়িংরুমে রেখে পুরুষ ও নারীদের অন্য কক্ষে আটকে রাখে।
এক পর্যায়ে তারা চলে গেলে বাসার লোকজন ডাইনিং টেবিলে হাত বাঁধা অবস্থায় ফারুকীর গলা কাটা লাশ দেখতে পান। ওই রাতেই তার লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় তার ছেলে ফয়সাল ফারুকী বাদী হয়ে অজ্ঞাতনামা ৮ থেকে ১০ জনকে আসামি করে শেরেবাংলা নগর থানায় হত্যা মামলা দায়ের করেন।

নিহত ফারুকী চ্যানেল আইয়ের ধর্মীয় অনুষ্ঠান ‘কাফেলা’ ও ‘শান্তির পথে’,মাই টিভির লাইভ অনুষ্ঠান ‘সত্যের সন্ধানে’র উপস্থাপক ছিলেন। এ ছাড়া তিনি আহলে সুন্নাত ওয়াল জামায়াত বাংলাদেশের আন্তর্জাতিক সম্পাদক ও সুপ্রিম কোর্ট জামে মসজিদের খতিব ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমএইচ

আদালত বিচার মামলা হত্যা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর