Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে কাজ করার আহ্বান প্রধান বিচারপতির


১৫ আগস্ট ২০১৮ ১৩:১২

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা : প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন,জাতির পিতা যে সোনার বাংলা’র স্বপ্ন দেখেছিলেন, আমাদের দায়িত্ব হবে সে লক্ষ্যে কাজ করে জাতির পিতার স্বপ্ন পূরণ করা ৷ তাহলেই তাঁর বিদেহী আত্মা শান্তি পাবে ৷

বুধবার (১৫ আগস্ট) সুপ্রিম কোর্ট জাজেস অডিটোরিয়ামে ‘জাতীয় শোক দিবস উপলক্ষে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির’ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান বিচারপতি এসব কথা বলেন। ১৫ আগস্টকে স্বাধীন বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে অশ্রুভেজা ও কলঙ্কময় রাত হিসেবে উল্লেখ করেন তিনি বলেন, ১৫ আগস্ট সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে নির্মমভাবে হত্যা করা হয়। এ কারণে দিনটি বেদনাবিধুর ও বিভীষিকাময়।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেন, বাঙালি জাতি আজ গভীর শোক ও শ্রদ্ধায় তার শ্রেষ্ঠ সন্তানকে স্মরণ করছে। রাষ্ট্রীয়ভাবে যথাযগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যে পালিত হচ্ছে জাতীয় শোক দিবস। জাতির পিতাসহ তার পরিবারবর্গ যারা আজকের এই দিনে শহীদ হয়েছিলেন তাদের প্রতি রইলো বিনম্র শ্রদ্ধা।

পরে প্রধান বিচারপতি শোক দিবস উপলক্ষে পবিত্র কুরআন খতম ও মোনাজাতে অংশ নেন। এরপর স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি উদ্বোধন করেন।

এ সময় হাইকোর্ট বিভাগের তিনজন বিচারপতি, আইনজীবী ও সুপ্রিমকোর্ট প্রশাসনের কর্মকর্তারা রক্তদান করেন।

অনুষ্ঠানে আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, বিচারপতি মির্জা হোসেইন হায়দার ও হাইকোর্ট বিভাগের বিচারপতিরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এজেডকে/এসএমএন

প্রধান বিচারপতি

বিজ্ঞাপন
সর্বশেষ

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

সম্পর্কিত খবর