Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবন্ধুর পলাতক খুনিদের ফিরিয়ে আনতে চিঠি দেবে মানবাধিকার কমিশন


১৫ আগস্ট ২০১৮ ১৫:৫৯

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: বিদেশে পলাতক খুনিদের দেশে ফিরিয়ে আনতে চিঠি দেবে জাতীয় মানবাধিকার কমিশন। বুধবার (১৫ আগস্ট) সংস্থাটির কার্যালয়ে আয়োজিত এক আলোচনা সভায় কমিশনের চেয়ারম্যান ডা. কাজী রিয়াজুল হক এসব কথা বলেন।

তিনি বলেন, তার খুনিদের বিচার নিশ্চিত করতে হবে। এজন্য বিদেশে পলাতক খুনিদের দেশে এনে শস্তির আওতায় আনার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে কমিশন থেকে চিঠি পাঠানো হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা- দারিদ্র্যমুক্ত, ক্ষুধামুক্ত সমাজ প্রতিষ্ঠিত করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে চেষ্টা করতে হবে।

বঙ্গবন্ধু

এর আগে সকালে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান এবং অন্যরা কর্মকর্তারা। পরে কমিশন কার্যালয়ে অনুষ্ঠিত হয় দোয়া মাহফিল ও আলোচনা সভা।

আলোচনা সভায় ড. কাজী রিয়াজুল হক বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে স্বাধীন বাংলাদেশের জন্ম হতো না, বাঙালি আজকের অবস্থানে আসতে পারত না। বঙ্গবন্ধু তার রাজনৈতিক জীবনের অর্ধেক সময় কারাগারে কাটিয়েছেন কেবল এদেশের মানুষের ভাগ্য উন্নয়নের জন্য। সেই বঙ্গবন্ধু সম্পর্কে না জানলে বাংলাদেশকে জানা যাবে না। অথচ ৪৩ বছর আগে একদল বিপথগামী সেনা সদস্যদের চক্রান্তে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়েছিল। বঙ্গবন্ধু এবং তার পরিবারের সদস্যরা স্বাধীনতার প্রশ্নে কোনো আপস করেননি।

সারাবাংলা/জেএ/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর