Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শুকু চুরি করে বাসায়, আজিজের টার্গেট অফিস


১৫ আগস্ট ২০১৮ ১৭:২২

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে অস্ত্রসহ প্রায় ডজনখানেক মামলার আসামি দুই চোরকে গ্রেফতার করেছে ডবলমুরিং থানা পুলিশ। দুজন হলেন- আব্দুর শুক্কুর প্রকাশ শুকু (৩২) এবং মো. আজিজ (৩৮)। পুলিশ জানিয়েছে, শুকু বাসায় চুরি করে। আর আজিজ ব্যবসা প্রতিষ্ঠানে চুরি করে।

মঙ্গলবার (১৪ আগস্ট) রাতে নগরীর মৌলভীপাড়া এলাকা থেকে আজিজকে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে একটি এলজি ও ২ রাউন্ড গুলি, একটি ল্যাপটপ এবং তালা ভাঙার যন্ত্রপাতি উদ্ধার করেছে পুলিশ।

একইসময় শুকুকে নগরীর মনসুরাবাদ এলাকা থেকে একটি দেশীয় তৈরি বন্দুক ও দুই রাউন্ড কার্তুজসহ গ্রেফতার করা হয়েছে বলে সারাবাংলাকে জানিয়েছেন ডলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মহিউদ্দিন সেলিম।

শুকু’র বাড়ি চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার চর খাগরিয়ায়। আর আজিজের বাড়ি চন্দনাইশ উপজেলায়।

ওসি একেএম মহিউদ্দিন সেলিম সারাবাংলাকে বলেন, শুকু খাগরিয়া পার্টি নামে একটি চোর গ্রুপের সর্দার। তার গ্রুপে আরও কমপক্ষে ১০ জন সদস্য আছে। শুকুসহ সদস্যদের পায়ে সবসময় ইলাস্টিক বাঁধা থাকে। সেখানে রাখা হয় তালা কাটার যন্ত্র। হকারের বেশে বিভিন্ন এলাকায় ঘুরে কোন বাসা খালি থাকে, কতক্ষণ খালি থাকে সেটা রেকি করে শুকু ও তার দলের সদস্যরা। ৫ থেকে ৭ মিনিটের মধ্যে তারা একটি বাসায় চুরি সম্পন্ন করে।

ডবলমুরিং থানার উপ-পরিদর্শক (এসআই) নূরুল ইসলাম সারাবাংলাকে বলেন, জিজ্ঞাসাবাদে শুকু জানিয়েছে- সে নিয়মিত চর খাগরিয়া গ্রামে থাকে। আদালতে মামলার হাজিরা থাকলে শহরে আসেন। আদালতে হাজিরা দিয়ে ২-৩ দিন শহরে থাকেন। এর মধ্যে রেকি করে ৮-১০ টি বাসায় চুরি করে পালিয়ে গ্রামে চলে যান।’ বলেন ওসি

বিজ্ঞাপন

গ্রেফতারের পর নগরীর লালখান বাজার এলাকায় দুটি ‍চুরির কথা শুকু স্বীকার করেছে বলে জানিয়েছেন এসআই নূরুল ইসলাম।

গ্রেফতার হওয়া আজিজের বিষয়ে ওসি জানান, আজিজ সাধারণত বড় ব্যবসা প্রতিষ্ঠান-করপোরেট অফিসে চুরি করে। গ্রিল কাটা এবং লকার ভাঙার বিষয়ে আজিজ খুব পারদর্শী। তার গ্রুপেও আরও ১০-১২ জন আছে। গত ২৪মে নগরীর আগ্রাবাদে সিঅ্যান্ডএফ টাওয়ারে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে চুরির কথা স্বীকার করেছে আজিজ। ২০১০ সালে নগরীর প্রবর্তক মোড়ে মিশম্যাক ডেভেলপমেন্ট নামে একটি আবাসন প্রতিষ্ঠানের কার্যালয়ে চুরির কথাও স্বীকার করেছে আজিজ।

শুকুর বিরুদ্ধে ১১টি এবং আজিজের বিরুদ্ধে ১২টি মামলার তথ্য পাওয়া গেছে বলে জানিয়েছেন ওসি।

সারাবাংলা/আরডি/এমএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর