Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট


১৬ আগস্ট ২০১৮ ১৩:৪২

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

কুমিল্লা : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লা অংশে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার (১৬ আগস্ট) মহাসড়কের দাউদকান্দির মেঘনা-গোমতী সেতুর টোলপ্লাজা থেকে পুটিয়া পর্যন্ত ১৩ কিলোমিটার এলাকা যানজটের কবলে পড়েছে। এছাড়াও মহাসড়কের মুন্সিগঞ্জ অংশেও যানজট রয়েছে।

যানজটে আটকে আছে শতশত যানবাহন। এতে দুর্ভোগে পড়েছেন হাজারো যাত্রী। যানজটে পণ্যবাহী ট্রাক আটকে থাকায় মুশকিলে পড়েছেন ব্যবসায়ীরাও।

মঙ্গলবার (১৪ আগস্ট) বিকেলে শুরু হওয়া এই যানজট তিনদিন ধরে অব্যাহত রয়েছে। ঈদকে সামনে রেখে মহাসড়কে যানবাহনের সংখ্যা বেড়ে যাওয়া এবং চার লেনের সড়ক থেকে দুই লেনের সেতুতে ওঠার সময় গাড়ীর গতি কমে যাওয়ায় এই যানজটের সৃষ্টি হয়েছে।

যানজটে আটকে পড়া চালক ও যাত্রীদেরও অভিযোগ চার লেন থেকে দুই লেনের সেতুতে ওঠাই যানজটের মূল কারণ।

যানজট নিরসনে জেলা ও হাইওয়ে পুলিশ কাজ করছে বলে জানালেন কুমিল্লার সিনিয়র রহকারী পুলিশ সুপার মহিদুল ইসলাম। তিনি জানান, মহাসড়কে যানবাহন সংখ্যা আগের তুলনায় অনেক বেড়ে গেছে। কারণ হিসেবে তিনি বলেন, যেহেতু ঈদের তিনদিন আগে থেকে মহাসড়কে পণ্যবাহী ট্রাক চলতে পারবে না সেহেতু এখন পণ্যবাহী ট্রাকের চাপ বেশি। অতিরিক্ত চাপের কারণে তাদের পক্ষে ফিটনেস পরীক্ষা করাও সম্ভব হচ্ছে না। এতে অনেক আনফিট গাড়িও চলাচল করছে। অনেক সময় এসব গাড়ি সড়ক বা ব্রিজের ওপর নষ্ট হয়ে যানজট আরো বাড়াচ্ছে। তবে যানজট নিরসন করে যাত্রীদের বাড়িফেরা নিশ্চিন্ত করতে তারা যথাসাধ্য চেষ্টা করছেন বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

টানা তৃতীয় দিনে মহাসড়কের এই যানজটে আটকে যাত্রীদের পাশাপাশি কোরবানীর ঈদের পশুবাহী ট্রাকগুলো বিপাকে পড়েছে। এ অবস্থার পরিবর্তন না হলে সামনের দিনগুলোতে দুর্ভোগ আরো বেড়ে যাবে। তাই সংশ্লিষ্টরা এ ব্যাপারে আরো কার্যক্রর ব্যাবস্থা নিবেন এমনটাই প্রত্যাশা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএমএন

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর