Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অটল বিহারী বাজপেয়ীর মৃত্যুতে ভারতে ৭ দিনের রাষ্ট্রীয় শোক


১৬ আগস্ট ২০১৮ ২১:৩১

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী শ্রী অটল বিহারী বাজপেয়ীর মৃত্যুতে ভারতে শোকের ছায়া নেমেছে। দেশটিতে ঘোষণা করা হয়েছে ৭ দিনের রাষ্ট্রীয় শোক। এসময় রাষ্ট্রীয় পতাকা অর্ধনমিত করে রাখা হবে। আগামীকাল শুক্রবার (১৭ আগস্ট) দিল্লির সকল সরকারি অফিস, স্কুল বন্ধ থাকবে।

অটল বিহারী বাজপেয়ী মৃত্যুকে ভারতের শীর্ষ রাজনৈতিক ব্যক্তিরা শোক জানিয়েছেন।

এক টুইটার বার্তায় মোদী বলেন, শক্তিশালী, সমৃদ্ধ ও একুশ শতকের ভারত নির্মাণে অটল বিহারী বাজপেয়ী উদাহরণ তৈরি করে গেছেন। তার দূরদর্শী নীতিমালার সুফল দেশের প্রতিটি নাগরিক ভোগ করেছে।

অন্য আরেকটি টুইটার বার্তায় মোদী বলেন, অটল বিহারী বাজপেয়ীর মৃত্যুতে ভারত শোকগ্রস্ত। তার মৃত্যুতে একটি যুগের শেষ হলো। তিনি কয়েক যুগ ধরে দেশের সেবা করে গেছেন। এই শোকের সময়ে তার পরিবার ও গুণগ্রাহীদের প্রতি আমার সমবেদনা রইলো।

ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ টুইটার বার্তায় বলেন, আমাদের প্রাক্তন প্রধানমন্ত্রী ও রাষ্ট্রনায়ক শ্রী অটল বিহারী বাজপেয়ীর মৃত্যুর খবর শুনে মর্মাহত হয়েছি। তার নেতৃত্ব, অন্তর্দৃষ্টি, পরিপক্বতা ও বাগ্মিতা তাকে সেরা আসনে আসীন করেছে। অটলজি, আপনাকে সবাই অনুভব করবে।

মমতা ব্যানার্জী টুইটার বার্তায় জানান, প্রাক্তন প্রধানমন্ত্রী ও মহান রাষ্ট্রনেতা শ্রী অটল বিহারী বাজপেয়ী আর আমাদের মাঝে নেই। তার মৃত্যুতে আমাদের জাতির জন্য অপূরণীয় ক্ষতি হয়ে গেল। আমি সবসময় তার সাথের কাটানো সময় স্মৃতিচারণ করবো। তার পরিবার ও গুণগ্রাহীদের জন্য সমবেদনা জানাচ্ছি।

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন, ব্যক্তিগত স্বার্থ নয়, বাজপেয়ী দেশের স্বার্থে কাজ করেছেন। তিনি ভারতে রাজনৈতিক স্থিতিশীলতা এনেছেন।

বাজপেয়ীর মৃত্যুতে শোক জানিয়েছে ভারতের মার্কিন দূতাবাস। দূতাবাসের এক বিবৃতিতে জানানো হয়, অটল বিহারী বাজপেয়ীর মৃত্যু ভারতের সাথে মার্কিন যুক্তরাষ্ট্রও শোকাহত। ভারত-আমেরিকা সম্পর্কের জন্য তিনি স্মরণীয় হয়ে থাকবেন।

সারাবাংলা/এনএইচ

আরও পড়ুন,
অটল বিহারী বাজপেয়ীর মৃত্যু: ‘প্রকৃত বন্ধু’ হারাল বাংলাদেশ

অটল বিহারী বাজপেয়ী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর