Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইডিইউ’র ভর্তি পরীক্ষা, সবুজ ক্যাম্পাসে উৎসবের আমেজ


১৭ আগস্ট ২০১৮ ১৫:৪০

।। সারাবাংলা ডেস্ক।।

চট্টগ্রাম ব্যুরো: উচ্চ মাধ্যমিক পার হওয়া শিক্ষার্থীরা, বিশেষ করে চট্টগ্রামসহ আশপাশের এলাকার ছাত্রছাত্রীরা উচ্চশিক্ষার জন্য যে কয়েকটি প্রতিষ্ঠানকে বেছে নেন তার মধ্যে অন্যতম বেসরকারি ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি (ইডিইউ)। গুণগত মানসম্পন্ন শিক্ষা পেয়ে কর্মজীবনে উজ্জ্বল ভবিষ্যৎ গড়ে তোলার জন্য মধ্যবিত্ত-উচ্চ মধ্যবিত্ত পরিবারের সন্তানেরা বেছে নেন চট্টগ্রামের ইডিইউকেই।

শুক্রবার (১৭ আগস্ট) ইডিইউতে দুই দিনব্যাপী ২০১৮ সালের ফল সেমিস্টারের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। এই ভর্তি পরীক্ষাকে ঘিরে দুইদিন ধরে উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয় নগরীর পূর্ব নাসিরাবাদের নোমান সোসাইটির সবুজ পাহাড়ের পাদদেশে গড়ে ওঠা ইডিইউ’র স্থায়ী ক্যাম্পাসটিতে।

বৃহস্পতিবার প্রথম দিন অনুষ্ঠিত হয় গ্র্যাজুয়েশন বা অনার্স প্রোগ্রামের বিষয় সমূহের পরীক্ষা। দ্বিতীয় দিন শুক্রবার সকাল সাড়ে ১০টায় এমবিএ প্রোগ্রামের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বিভিন্ন হলে হলে গিয়ে ভর্তি পরীক্ষার সার্বিক কার্যক্রম পরিদর্শন করেন ইডিইউর উপাচার্য ও অর্থনীতিবিদ প্রফেসর মুহাম্মদ সিকান্দার খান। তিনি বলেন, উচ্চশিক্ষায় গুণগত মান নিশ্চিত করাটাই এখন বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর বড় চ্যালেঞ্জ। ইডিইউ কর্মমুখী সিলেবাসসমৃদ্ধ যুগোপযুগী শিক্ষা দিতে বদ্ধপরিকর।

এসময় অন্যান্যের মধ্যে ইডিইউ’র ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সজল বড়ুয়া, অ্যাসোসিয়েট ডিন ড. মোহাম্মদ নাজিম উদ্দিন, ড. মোহাম্মদ রকিবুল কবির, মোহাম্মদ শহীদুল ইসলাম চৌধুরী, প্রক্টর অনন্যা নন্দী।

ইডিইউ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ইডিইউ’র নিজস্ব ওয়েব সাইট www.eastdelta.edu.bd থেকে ফল সেমিস্টারের ভর্তি পরীক্ষার ফলাফল জানা যাবে। সব ধরনের তথ্যের জন্য ০১৭১৪ ১০২০৬২, ০১৯৭৪-১০২০৬২ ও ০৩১-২৫৫৮৬৪৬ নম্বরে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

বর্তমানে ইডিইউতে বিবিএ, এমবিএ, ইংরেজি, অর্থনীতি, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং ও ইলেক্ট্রনিক অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং প্রোগ্রামে উচ্চশিক্ষায় ভর্তির সুযোগ রয়েছে।

সারাবাংলা/আরডি/এমএইচ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর