Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী মারা গেছেন


১৮ আগস্ট ২০১৮ ১২:৫৪

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

ঢাকা: বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী আর নেই (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। শনিবার (১৮ আগস্ট) সকাল ৯টা ৫০ মিনিটে তিনি রাজধানীর ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। গত এক বছর ধরে ক্যান্সারে ভুগছিলেন তিনি।

বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকীর  ভাইয়ের ছেলে তানবীর সিদ্দিকী সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, শনিবার বাদ জোহর সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে।

বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ১৯৫০ সালের ৩০ মে সাতক্ষীরার আশাশুনি উপজেলার দরগাহপুর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭৫ সালের ডিসেম্বর মাসে মুন্সেফ হিসেবে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসে যোগ দেন। পরে সাব জজ, ডেপুটি সেক্রেটারি, সুপ্রিম কোর্টের ডেপুটি রেজিস্ট্রার, জেলা ও দায়রা জজ ও সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার হিসেবে কাজ করেন তিনি। ২০০৪ সালের ২৮ আগস্ট তিনি হাইকোর্ট বিভাগে বিচারপতি হিসেবে নিয়োগ পান।

বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকীর  বাবা মরহুম আব্দুল ওহাব সিদ্দিকী তৎকালীন ব্রিটিশ ভারতের কলকাতায় ৩০ ও ৪০-এর দশকে প্রথিতযশা সাংবাদিক, সম্পাদক ও সাহিত্যিক ছিলেন। তাকে তার জন্মস্থান সাতক্ষীরা জেলার আশাশুনি উপজেলার দরগাহপুর গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

সারাবাংলা/জেএ/এমএইচ/টিআর

বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর